শেখ রাসেল টি-২০ ক্রিকেটের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

ক্রিকেট খেলাধুলা সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : বদলে যাও ও বেকার ভূমিহীন ও অসহায় উন্নয়ন সোসাইটি কর্তৃক আয়োজিত শেখ রাসেল এর ৫৫ তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত ৬দিন ব্যাপী টি-২০ ক্রিকেট টুনামেন্টের ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান গত শুক্রবার পিরোজপুর জেলার নেছাররাবাদ থানায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেছারাবাদ উপজেলা নির্বাহী অফিসার সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু, নেছারাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামরুজ্জামান তালুকদার।
উপজেলা নির্বাহী অফিসার বলেন, এই আয়োজন অত্যন্ত প্রশংসনীয়। আমি আয়োজক কমিটিকে এই টুর্নামেন্ট আয়োজনের জন্য ধন্যবাদ জানাই। মাননীয় প্রধানমন্ত্রী তরুন সমাজকে যে বার্তা দিয়েছেন মাদক, জঙ্গি মুক্ত তরুন সমাজ গঠন করার জন্য আমি তা পুনর্ব্যক্ত করলাম। তিনি বলেন উপজেলায় কোন গ্যাং গ্রুপ থাকতে পারবে না। ছোট ছোট ছেলেদের হাতে মোটর সাইকেল থাকতে পারবে না। তিনি হুশিয়ারি দিয়ে বলেন যারা এই ধরনের কাজে জড়িত হবে তাদেরকে সোজা টঙ্গীতে কিশোর সংশোধোনাগারে পাঠিয়ে দেওয়া হবে।
সংগঠনের সভাপতি বলেন, আমরা চাই প্রতি বছর এই ধরনের আয়োজন করতে। শেখ রাসেল এমনই একজন ব্যক্তিত্ব যিনি কিনা বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ট ছেলে। যদি তিনি বেঁচে থাকতেন তাহলে জাতির জনকের ছেলে ও বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মত দেশ ও দেশের মানুষের জন্য নিরলস ভাবে কাজ করে যেতেন। আমাদের সংগঠন একটি সামাজিক সংগঠন। আর্তমানবতার সেবায় নিবেদিত। সংগঠনটি এরই মধ্যে বিভিন্ন স্বেচ্ছাসেবী কার্যক্রম করে সকলের দৃষ্টি আকর্ষন করেছে। সংগঠন তাদের ক্ষুদ্র প্রয়াসের মাধ্যমে অসহায়, দরিদ্র গ্রামীন ছাত্র-ছাত্রীদের শিক্ষা উপকরণ বিতরন ও আর্থিক ভাবে সাহায্যে প্রদান করে থাকে। সংগঠনটি সঠিক পৃষ্ঠপোষকতা ও সমাজের সকলের স্তর থেকে সাহায্যে কামনা করে। তাহলে সংগঠন তাদের কার্যক্রমকে আরও বেগবান করতে সক্ষম হবে এবং আমরা আমাদের কাঙ্খিত লক্ষ্য পৌছাতে পাড়বো।
সংগঠনের সাধারণ সম্পাদক বলেন, মানবতার সেবায় সব সময় পাশে আমরা এই স্লোগানকে সামনে রেখে সংগঠনের যাত্রা শুরু। সংগঠনের তরুনরা মুক্তিযুদ্ধ দেখেনি, দেখেনি বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তারা বাঙালী জাতির পিতার প্রতিটি হৃদয় স্পর্শ করা ভাষণ বুকে ধারন করে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দিন বদলের স্লোগানকে সামনে করে তিনি যেভাবে বাংলাদেশকে পৃথিবীর বুকে দূর্নীতি, সন্ত্রাস, মাদক, ক্ষুদা, দারিদ্যে মুক্ত ও উন্নয়নের অগ্রযাত্রায় নিয়ে গেছেন। পুরানো এনালগ বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠা করেছেন। তিনি যেভাবে তলাবিহীন ঝুড়ির বাংলাদেশের সম্পূর্ণ চেহারা বদলে দিয়েছেন। আমরা তার সেই স্বপ্নকে ধারন করি। খেলাধুলার মাধ্যমে আমরা যুব সমাজকে অবক্ষয়ের হাত থেকে রক্ষা করতে চাই। খেলাধুলাই পারে একমাত্র যুব সমাজকে বিপদগামী থেকে বিরত রাখতে।
ফাইনাল খেলায় প্লাস ঘাট যুব সংঘ বনাম প্লান বি যুব সংঘ একে অপরের প্রতিন্ধিতা করে। খেলায় প্লাস ঘাট যুব সংঘ কে প্লান বি যুব সংঘ পরাজিত করে। খেলায় বিজয়ী দলকে পুরস্কার তুলেদেন বিশেষ অতিথি নেছারাবাদ উপজেলা নির্বাহী অফিসার সরকার আব্দুল্লাহ মামুন বাবু, সংগঠনের সভাপতি মো. আলাউদ্দিন, সহ-সভাপতি এসএম শাহ আলম, সাধারণ সম্পাদক মো. মেহেদি হাসান (সজিব), সাংগঠনিক সম্পাদক মো. সবুজ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক মো. আলাউদ্দিন (রাজু), প্রচার সম্পাদক মো. সবুজ সরদার, মো. মাহবুব, মো. ইমরান, মো. মিরাজ, জসিম প্রমুখ।
পুরস্কার বিতরন অনুষ্ঠান শেষে শেখ রাসেলের ৫৫তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে কেকে কেটে শিশুদের মাঝে বিতরণ করা হয়। এ সময় উপজেলা নির্বাহী অফিসার শিশুদের মাঝে ক্রিকেট ব্যাট ও বল বিতরণ করেন। টুর্নামেন্টের মিডিয়া পার্টনার দৈনিক সকালের সময়।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *