ভোক্তা অধিদপ্তর নাটোর জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযানে ৮০,০০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিনিধি (নাটোর) ঃ বাণিজ‌্য মন্ত্রণাল‌য়ের তত্ত্বাবধা‌নে জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের মহাপ‌রিচালকের অ‌র্পিত ক্ষমতাব‌লে, জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী অফিসার, বাগাতিপাড়া এর সা‌র্বিক সহায়তায় জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, নাটোর জেলা কার্যালয় কর্তৃক বুধবার ১৬ নভেম্বর, ‌নাটোর জেলার বাগাতিপাড়া উপজেলায় একটি অ‌ভিযান প‌রিচালনা করা হয়।

সকাল ১১টা হ‌তে প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় প্রশাস‌নিক ব্যবস্থায় বাগাতিপাড়া উপজেলার শোভ মন্ডলপাড়া বাজার এলাকায় অবস্থিত রেজাউল গুড় ভান্ডারকে (স্বত্বাধিকারীঃ রেজাউল) ৪২ ধারায় খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্য মিশ্রণের অপরাধে ৬০,০০০ (ষাট হাজার) টাকা এবং একই বাজার এলাকায় অবস্থিত মান্নান গুড় ভান্ডারকে (স্বত্বাধিকারী: মান্নান) ৪২ ধারায় খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্য মিশ্রণের অপরাধে অপরাধে ২০,০০০ (বিশ হাজার) টাকা সহ সর্বমোট ৮০,০০০ (আশি হাজার) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এর পাশাপাশি সচেতনতার জন্য লিফলেট বিতরণ করা হয়।

এর পাশাপাশি নাটোর সদর উপজেলার স্টেশন বাজারে তেল ও চিনির তদারকি করা হয়েছে। তেল ও চিনির অবৈধ মজুদ পাওয়া যায় নি। নাটোরে কোনো সংকট নেই এবং সরবরাহ পর্যাপ্ত রয়েছে।

নাটোর জেলার র‍্যাব-৫ এর সিপিসি-২ এর একটি চৌকশ টিমের সহায়তায় উপর্যুক্ত অ‌ভিযা‌নটি প‌রিচালনা করা হয়।

জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, নাটোর জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মোঃ মেহেদী হাসান তানভীর উক্ত অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, নাটোর জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মোঃ মেহেদী হাসান তানভীর আজকের দেশ ডটকম কে জানান, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *