বাগেরহাটে র‌্যাবের অভিযানে অবৈধভাবে পাচারকালে ৩৭৭ টি কচ্ছপ উদ্ধার ও ৩ পাচারকারীকে কারাদন্ড

Uncategorized আইন ও আদালত



বাগেরহাট প্রতিনিধি ঃ র‌্যাব ফোর্সেস আমাদের প্রিয় মাতৃভুমির অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রাকে তরান্বিত করতে এবং সম্মানিত নাগরিকদের জন্য টেকসই নিরাপত্তা নিশ্চিত করতে আইনের আলোকে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। এছাড়াও বিভিন্ন সময়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা, চাঞ্চল্যকর অপরাধে জড়িত অপরাধীদের আইনের আওতায় এনে র‌্যাব জনগনের সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

এরই ধারাবহিকতায় গত শুক্রবার ১৮ নভেম্বর, র‌্যাব-৬ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, বাগেরহাট জেলার ফকিরহাট থানা এলাকায় কিছু পাচারকারী অবৈধভাবে বন্যপ্রানী পাচার করছে। উক্ত সংবাদ প্রাপ্ত হয়ে আভিযানিক দলটি একই তারিখ ২ টা থেকে হতে ৬ টার সময় উপজেলা নির্বাহী অফিসার, ফকিরহাট এবং বিভাগীয় বন কর্মকর্তা, বয়রা, খুলনা এর সমন্বয়ে বাগেরহাট জেলার ফকিরহাট থানাধীন কাটাখালী এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করাকালীন অবৈধভাবে বন্যপ্রানী কচ্ছপ পাচারের দায়ে বন্যপ্রাণী সংরক্ষন আইন-২০১২ ও দন্ডবিধি-১৮৬০ মোতাবেক পাচারকারী মোঃ মনিরুজ্জামান(৩৮), থানা ও জেলা-মাদারীপুর, মোঃ আরিফুল ইসলাম বাচ্চু (৩৭), থানা-মোড়লগঞ্জ, জেলা-বাগেরহাট, এবং দিলিপ রায় (৩৫), থানা-ফকিরহাট, জেলা-বাগেরহাটদের ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। এ সময় তাদের নিকট হতে ৩৭৭ টি কচ্ছপ উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত ৩৭৭ টি কচ্ছপ বিভাগীয় বন কর্মকর্তা, বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ, বয়রা, খুলনার নিকট হস্তান্তর করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *