ড্যাফোডিল ইউনিভার্সিটির শিক্ষক – শিক্ষার্থীর সাথে ভোক্তা অধিদপ্তর এর ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন,২০০৯ বিষয়ক একটি সেমিনার অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিবেদক ঃ সোমবার ২১ নভেম্বর, সকাল ১১টায় ড‍্যাফোডিল ইন্টারন‍্যাশনাল ইউনিভার্সিটির ইন্টারন‍্যাশনাল কনফারেন্স হলে (ড‍্যাফোডিল স্মার্ট সিটি, আশুলিয়া, ঢাকা) ইউনিভার্সিটির শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দের সাথে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন,২০০৯ বিষয়ক একটি সেমিনার অনুষ্ঠিত হয়।

আয়োজিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব ) এ.এইচ.এম. সফিকুজ্জামান, সভাপতি হিসেবে ড‍্যাফোডিল ইন্ট‍ারন‍্যাশনাল ইউনিভার্সিটির অধ‍্যাপক ডক্টর মোহাম্মদ মাসুম ইকবাল, ডিন, ফ‍্যাকাল্টি অব বিজনেস এন্ড এন্টারপ্রেনরশিপ, সন্ঞ্চালক হিসেবে অধিদপ্তরের পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার এবং আলোচক হিসেবে অধ‍্যাপক ডক্টর সৈয়দ মিজানুর রহমান উপস্থিত ছিলেন ।

এছাড়াও উপস্থিত ছিলেন অধিদপ্তরের প্রধান কার্যালয়ের উপ-পরিচালকবৃন্দ ও সহকারী পরিচালকবৃন্দ, ড‍্যাফোডিল ইন্টারন‍্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। অধিদপ্তরের পরিচালক এর স্বাগত বক্তব্যের মাধ্যমে সেমিনারের কার্যক্রম শুরু হয়।

সেমিনারে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন দিক বিশেষ করে ভোক্তাদের অধিকার সম্পর্কে সচেতন হওয়ার বিষয়ে আলোচনা করা হয়।

ভোক্তা – অধিকার সংরক্ষণ আইনটি ভোক্তা অধিকার সংরক্ষণে কিভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে সে বিষয়ে একটি প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়।
আলোচনা পরবর্তী মুক্ত আলোচনা এবং কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনের আয়োজন করা হয়।

অংশগ্রহণকারীবৃন্দের ভোক্তা -অধিকার আইন সম্পর্কে বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

অধিদপ্তরের মহাপরিচালক উপস্থিত শিক্ষার্থীবৃন্দকে ভোক্তা-অধিকার সম্পর্কে সচেতন করার লক্ষ্যে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন দিক তুলে ধরেন এবং গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন।

আলোচনা শেষে মহাপরিচালক শিক্ষার্থীবৃন্দকে ভোক্তা-অধিকার সম্পর্কে সচেতন হয়ে ভোক্তা-অধিকার সংরক্ষণে সকলে সমন্বিতভাবে যেন কাজ করে এই আশাবাদ ব‍্যক্ত করেন।

এ সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক ( প্রশিক্ষণ ও প্রচার) আতিয়া সুলতানা উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *