ভোক্তা অধিদপ্তর কর্তৃক রাজধানীর মোহাম্মদপুরের কৃষি মার্কেট থেকে অবৈধ ভাবে মজুদ কৃত ৫৩০ বস্তা চিনি জব্দ, ১ লাখ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত


!! রাজধানীর মোহাম্মদপুরের কৃষি মার্কেট এর বিসমিল্লাহ ট্রেডার্স ও সততা ট্রেডার্স নামক প্রতিষ্ঠানের গোডাউন থেকে অবৈধ ভাবে মজুদ কৃত ৫৩০ বস্তা চিনি জব্দ করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর !!


নিজস্ব প্রতিবেদক ঃ মঙ্গলবার ২২ নভেম্বর, রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেটের ২ দোকান থেকে অবৈধভাবে মজুত করা ৫৩০ বস্তা চিনি আটক করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ৪ সহকারী পরিচালক মোহাম্মদপুর কৃষি মার্কেটে অভিযান চালিয়ে অবৈধ ভাবে মজুদকৃত এসব চিনি জব্দ করেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শরীফুল ইসলাম আজকের দেশ ডটকম কে এসব তথ্য নিশ্চিত করেন।
তিনি আরও জানান, এসব বস্তার প্রতিটিতে ৫০ কেজি করে চিনি ছিল। অর্থাৎ মোট জব্দকৃত চিনির পরিমাণ ২৬ হাজার ৫০০ কেজি।

শরীফুল ইসলাম বলেন, ‘কৃষি মার্কেটের বিসমিল্লাহ ট্রেডার্স ও সততা ট্রেডার্সের মালিকরা অবৈধ উদ্দেশ্যে এসব চিনি মজুত করে রেখেছিল।’

‘বাজারে সর্বোচ্চ ১০২ টাকা কেজি দরে চিনি বিক্রির সরকারি নির্দেশ থাকলেও, তারা বাজারে চিনির স্বল্পতার সুযোগ নিয়ে বেশি দামে এসব চিনি বিক্রির উদ্দেশে মজুত করে রেখেছিল,’ বলেন তিনি।
বিসমিল্লাহ ট্রেডার্সকে ৫০ হাজার ও সততা ট্রেডার্সকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে বলে জানান তিনি।

কৃষি মার্কেটের একাধিক খুচরা বিক্রেতার সঙ্গে কথা বলে জানা গেছে , তারা প্রতি কেজি চিনি ১১৫-১২০ টাকায় বিক্রি করেন। পাইকারি বিক্রেতাদের কাছ থেকে তারা এসব চিনি সর্বনিম্ন ১০৭ টাকা কেজি দরে কেনেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *