নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ করতৃক রাজধানীর ‘চারুলতা রেস্তোরাঁ এন্ড চাইনিজ’, ‘ক্যাফে সুরমা হোটেল এন্ড রেস্টুরেন্ট’ সহ মোট ৩ টি খাদ্য স্থাপনায় মনিটরিং কার্যক্রম পরিচালনা

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিবেদক ঃ বৃহস্পতিবার ২৪ নভেম্বর, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পরিচালক ড. মোহাম্মদ মুসলিম এর নেতৃত্বে কাওরান বাজার এলাকায় ‘চারুলতা রেস্তোরাঁ এন্ড চাইনিজ’, ‘ক্যাফে সুরমা হোটেল এন্ড রেস্টুরেন্ট’ সহ মোট ৩ টি খাদ্য স্থাপনায় মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পরিদর্শন টিমের সদস্যরা পরিদর্শন কালে খাদ্য নিরাপদতার বিষয়গুলো প্রতিটি ধাপে পর্যবেক্ষণ করা হয়, এতে বেশকিছু অনিয়ম পরিলক্ষিত হয়। খাদ্য উপকরণ ও প্রস্তুতকৃত খাদ্য সর্বাবস্থায় ঢেকে না রাখা, কাঁচা ও রান্না করা খাবার পৃথকভাবে সংরক্ষণ না করা, খাদ্য কর্মীদের স্বাস্থ্য সনদ সংরক্ষণ না করা, বর্জ্য ব্যবস্থাপনার জন্য পৃথক ঢাকনাযুক্ত ডাস্টবিন ব্যবহার না করা ও লেবেলবিহীন অবস্থায় খাবার সংগ্রহ ও সংরক্ষণ করতে দেখা যায়।
এছাড়াও উৎপাদনের তারিখ ও মেয়াদ উত্তর্ণের তারিখ বিহীন তিন প্যাকেট পাউরুটি পাওয়া যায় যা তাৎক্ষণিক ধ্বংস করা হয়।
সংশ্লিষ্ট খাদ্য কর্মীদের ও মালিকপক্ষকে সমস্যাগুলো সমাধানের জন্য প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয় এবং তা পালনে ব্যর্থ হলে নিরাপদ খাদ্য আইন ২০১৩ অনুযায়ী কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এ কার্যক্রমে সার্বিকভাবে সহযোগিতা প্রদান করেন বিএফএসএ’র বৈজ্ঞানিক কর্মকর্তা সুমেন মজুমদার এবং খাদ্য বিশ্লেষক মোঃ ফারহানুল আলম।
এ কার্যক্রমে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ( বিএফএসএ) এর পরিচালক ড. মোহাম্মদ মুসলিম, নমুনা সংগ্রহ সহকারী ও অন্যান্য সহায়ক স্টাফ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ) এর পরিচালক ড.মোহাম্মদ মুসলিম, বৈজ্ঞানিক কর্মকর্তা সুমেন মজুমদার এবং খাদ্য বিশ্লেষক মোঃ ফারহানুল আলম আজকের দেশ ডটকম কে জানান,বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নিরাপদ খাদ্য নিশ্চিতে এ ধরনের মনিটরিং কার্যক্রম অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া বলেও তারা দাবি করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *