বিএসটিআই এর রংপুর বিভাগীয় অফিস ও নীলফামারী জেলা কার্যলয় কর্তৃক মোবাইল কোর্ট ও সার্ভিল্যান্স টিম পরিচালনা

Uncategorized আইন ও আদালত



নিজস্ব প্রতিবেদক ঃ রংপুর মহানগরীতে মোবাইল কোর্ট কর্তৃক ৩ হাজার টাকা জরিমানা এবং নীলফামারীতে সার্ভিল্যান্স টিমের অভিযানে ১৩ টি প্রতিষ্ঠানে খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে গতকাল বুধবার ৭ ডিসেম্বর, বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর বিভাগীয় কার্যালয়, রংপুর-এর উদ্যোগে রংপুর মহানগরী ও নীলফামারী জেলায় মোবাইল কোর্ট ও সার্ভিল্যান্স টিমের অভিযান পরিচালনা করা হয়।

বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর এবং জেলা প্রশাসন, রংপুর এর যৌথ উদ্যোগে রংপুর মহানগরীতে মোবাইল কোর্ট পরিচালিত হয়।

উক্ত অভিযানে হোয়াইট ব্রেড পণ্যের অনুকুলে মোড়কজাত নিবন্ধন সনদ না থাকায় মেসার্স মা কনফেকশনারি, কেন্দ্রীয় বাস টার্মিনাল,বড়বাড়ি রোড, মহানগর, রংপুর কে ২৪(১)/৪১ ধারা অনুযায়ী ৩০০০ টাকা জরিমানা করা হয়।

অভিযানটি পরিচালনা করেন জান্নাত, নির্বাহী ম্যাজিস্ট্রেট, ডিসি অফিস, রংপুর। প্রসিকিউটর হিসেবে ছিলেন মারুফা বেগম, ফিল্ড অফিসার (সিএম), বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর।

এছাড়াও সার্ভিল্যান্স অভিযান এ কারখানা পরিদর্শন ও গুণগত মান পরীক্ষার জন্য নমুনা সীলগালা করা হয়েছে নুর বেকারী, টুনিরহাট, ডিমলা, নীলফামারী-বিস্কুট ও পাউরুটি, এছলাম উদ্দীন অয়েল মিল, খালিশাখুটামারা, জলঢাকা, নীলফামারী, সরিষার তেল,
আলহাজ্ব ফ্লাওয়ার মিল, তুলশীরাম রোড, সৈয়দপুর, নীলফামারী, ময়দা ও গমের ভুষি,লাইসেন্স গ্রহণের জন্য পরামর্শ দেয়া হয়েছে এবং ১ মাসের মধ্যে লাইসেন্স এর প্রক্রিয়া শুরু না করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ভাই ভাই বেকারী, ডিমলা বাজার, ডিমলা, নীলফামারী, রুচি বেকারী, মেডিকেল মোড়, ডিমলা,নীলফামারী, ভাই ভাই মুড়ি এন্ড চিড়া মিল, টেংগনমারীবাজার, জলঢাকা,নীলফামারী, ইয়ামিন বেকারি, কচুকাটা বাজার, জলঢাকা, নীলফামারী, মঈন এগ্রো লিমিটেড, বাইপাস রোড, সৈয়দপুর, নীলফামারী- আটা,ময়দা,গমের ভূষি, সুজি,লাচ্ছাসেমাই, সরিষার তেল, সুমন বেকারী, সবুজপাড়া, সদর, নীলফামারী- বিস্কুট ও পাউরুটি, নিশান বেকারী, বাস টার্মিনাল সংলগ্ন, সদর, নীলফামারী – বিস্কুট ও পাউরুটি
জামান টাইলস ফ্যাক্টরী, বাবুর হাট, হাজীপাড়া, ডিমলা, নীলফামারী- ব্লক ও টাইলস
ডায়মন্ড কনফেকশনারী, নতুন বাবুপাড়া, সৈয়দপুর, নীলফামারী – বিএসটিআইয়ের অনুমোদনবিহীন প্রতিষ্ঠিত ব্রান্ডের সাদৃশ ৬ টি ব্রান্ডের লজেন্স অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করায় বিধিমোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এন বি এল ব্রিকস, সদর,নীলফামারী- ক্লে ব্রিকস – মান অনুযায়ী পণ্য উৎপাদনের পরামর্শ প্রদান করা হয়েছে।

উক্ত অভিযান পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর বিভাগীয় অফিস, রংপুরের কর্মকর্তা মোঃ জাহিদুর রহমান,সহাকারী পরিচালক (সিএম ) ও মোঃ মেসবাহ-উল-হাসান, ফিল্ড অফিসার( সিএম) উপস্থিত ছিলেন।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় কার্যলয়ের
উপ-পরিচালক মফিজ উদ্দিন আহমেদ আজকের দেশ ডটকম কে জানান,জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর এর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে এট একটা চলমান প্রক্রিয়া।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *