নিয়ামতপুরে সাংবাদিকের উপর হামলা, ৮ দিনেও কোন পদক্ষেপ নেয়নি প্রশাসন

Uncategorized অপরাধ


নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধিঃ “আমার উপর রাতের অন্ধকারে বাড়ীতে এসে হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। আমি সাংবাদিক হিসাবে আইন পদক্ষেপ নেওয়ার জন্য থানায় লিখিত অভিযোগ দায়ের করি। অভিযোগে ৮ দিন অতিবাহিত হয়ে গেলেও অদৃশ্য কারণে প্রশাসনের পক্ষ থেকে কোন পদক্ষেপ গ্রহন করা হয় নি। আমরা আইনের এবং দেশের সেবক হওয়া সত্তে¡ও যদি আমরাই বিচার না পাই তাহলে সাধারণ মানুষের কি অবস্থা। আক্ষেপের সাথে এমনটাই অভিযোগ করছিলেন দৈনিক ইত্তেফাক ও দৈনিক উত্তরা প্রতিনিধির নিয়ামতপুর উপজেলা প্রতিনিধি ও নিয়ামতপুর উপজেলা প্রেস কাবের সাধারণ সম্পাদক জনি আহমেদ”।

নিয়ামতপুর আইডিয়াল স্কুলের ভূয়া তথ্য দিয়ে প্রচার প্রচারণা করার একটি সংবাদ বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হওয়ায় ঐ স্কুলের এক অংশের মালিক রাজু, প্রধান শিক্ষক মিজানুর রহমান ও সহকারী শিক্ষক হুমায়ন কবির রাতের অন্ধকারে উপজেলা প্রেস কাবের সাধারণ সম্পাদক জনি আহমেদর বাড়ীতে গিয়ে বাইরে ডেকে অকথ্য ভাষায় গালিগালাজ এক পর্যায়ে বেধড়ক মারপিট করে। পরে এলাকাবাসীর এগিয়ে আসলে তারা পালিয়ে যায়। পরদিন ৫ ডিসেম্বর থানায় লিখিত অভিযোগ দালে কারলেও আজ পর্যন্ত কোন পদক্ষেপ গ্রহন করেনি।
এ বিষয়ে উপজেলা প্রেস কাবের সভাপতি তোফাজ্জল হোসেন বলেন, আমরা তো আর তাদের মত সন্ত্রাসী হতে পারি না। বা সম্ভবও না। তাই আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে আইনের কাছে শরণাপূর্ণ হয়েছি। কিন্তু অভিযোগ দেওয়ার ৮ দিন পার হয়ে গেলেও প্রশাসন সামান্যতম পদক্ষেপ গ্রহন করেনি।
আমরা এমনটি আশা করিনি।
উপজেলা প্রেস কাবের সাধারণ সম্পাদক জনি আহমেদ বলেন, আইডিয়াল স্কুলের মালিক রাজু আহমেদ, প্রধান শিক্ষক মিজানুর রহমান ও সহকারী শিক্ষক হুমায়ন কবির সন্ত্রাসী রাতের অন্ধকারে সন্ত্রাসী কায়দার আমাকে বাড়ী থেকে ডেকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। তাদের হাতে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। আমার চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে আসলে তারা পালিয়ে যায়। তাদের কর্মকান্ডে কিছু ভিডিও আমি রেখেছি। সব কিছু পুলিশ প্রশাসনকে জানানোর পরেও তারা এখন পর্যন্ত কোন পদক্ষেপ গ্রহন করেনি।
এ বিষয়ে অফিসার ইন চার্জ আসাদুজ্জামান আসাদ বলেন, কোন সময় ক্ষেপন হয়নি। আমি তো উভয় পক্ষকে বলেছি, যেহেতু বিষয়টি নিজেদের মধ্যে তাই যদি বসে সমাধান করা যায়। তারা যদি মিমাংসা করতে ব্যর্থ হয় তাহলে আমাকে আইনগত ব্যবস্থা নিতে হবে।


Leave a Reply

Your email address will not be published.