বিজয় দিবস জাতীয় টেনিস প্রতিযোগিতা উদ্বোধন করলেন নৌ-প্রতিমন্ত্রী এবং বিটিএফ সভাপতি

Uncategorized খেলাধুলা


নিজস্ব প্রতিবেদক ঃ গতকাল ১৭ ডিসেম্বরে,ঢাকায় রমনাস্থ শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্সে ‘বিজয় দিবস জাতীয় টেনিস প্রতিযোগিতা-২০২২’ শুরু হয়েছে।
নৌপরিবহন প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ টেনিস ফেডারেশনের (বিটিএফ) সভাপতি খালিদ মাহমুদ চৌধুরী এম.পি প্রধান অতিথি হিসেবে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, টেনিস খেলা একসময় উচ্চমাত্রায় ছিল। খেলোয়াড়দের ভিন্নমাত্রায় সম্মানের চোখে দেখত। আঞ্চলিকভাবে টেনিসে বাংলাদেশের অবস্থান ভাল ছিল। সেটা ধরে রাখতে পারিনি। এখন সুযোগ এসেছে টেনিসকে আরো এগিয়ে নেয়ার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন ক্রীড়ানুরাগী।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের সদস‍্যরা ক্রীড়া নিবেদিত প্রাণ। তাদের মাধ‍্যমে এদেশের ক্রীড়া ও সাংস্কৃতিক উন্নয়নে ব‍্যাপক সফলতা এসেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বর্তমান সময়ে অনেক টেনিস কমপ্লেক্স নির্মিত হয়েছে; আরো নির্মিত হচ্ছে। টেনিস ফেডারেশনে জোয়ার এসেছে; টেনিসকে আরো বিকশিত করতে চাই।

এসময় অন‍্যান‍্যের মধ‍্যে টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু সাঈদ মোহাম্মদ হায়দার, সহ-সভাপতি মো.জসিম উদ্দিন, সহ-সভাপতি নেওয়াজ আহমেদ, সহ-সভাপতি মো. মোতাহার হোসেন সাজু, যুগ্ম সম্পাদক ও টুর্ণামেন্ট ডাইরেক্টর মো. সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

এবারের টুর্ণামেন্টে ২৪টি ক্লাবের ২০৬ জন খেলোয়াড় ৯টি ইভেন্টে অংশ নিচ্ছে। ইভেন্টগুলো হলো পুরুষ একক ও দ্বৈত; মহিলা একক ; বালক একক অনূর্ধ্ব ১২, ১৪ ও ১৬ এবং বালিকা একক অনূর্ধ্ব ১২, ১৪ ও ১৬। পাঁচদিনব‍্যাপি এ প্রতিযোগিতা ২১ ডিসেম্বর শেষ হবে।

ফিল্ম ভ‍্যালী টেনিস ক্লাবের ব‍্যবস্থাপনায় ও বাংলাদেশ টেনিস ফেডারেশনের সার্বিক সহযোগিতায় এবং ইউরো গ্রুপের পৃষ্ঠপোষকতায় যৌথভাবে ‘বিজয় দিবস জাতীয় টেনিস প্রতিযোগিতা-২০২২’ অনুষ্ঠিত হচ্ছে। পুরুষ এককের কোয়ার্টার ফাইনাল খেলা ফিল্ম ভ‍্যালী টেনিস ক্লাব ধামরাইতে এবং অন‍্যান‍্য খেলা রমনাস্থ শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে।


Leave a Reply

Your email address will not be published.