খুলনায় বিএনপির বিভাগীয় গণ অবস্থান কর্মসূচিতে পুলিশের হয়রানি না করার দাবিতে সংবাদ সম্মেলন

Uncategorized অন্যান্য


পিংকি জাহানারাঃ বিএনপি প্রদত্ত ১০ দফা যুগপৎ আন্দোলনের দ্বিতীয় ধাপের কর্মসূচী হিসাবে আগামী ১১ জানুয়ারি খুলনায় বিভাগীয় গণ অবস্থান পালন করবে বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলো।

এ গণ অবস্থান কর্মসূচীতে সর্বমহলের সহযোগিতা ও পুলিশের হয়রানি না করার দাবিতে আজ বেলা ১২ টায় খুলনা মহানগরীর কে ডি ঘোষ রোডস্থ বিএনপির দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে খুলনা মহানগর ও জেলা বিএনপি।
উক্ত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব মোঃ শফিকুল আলম তুহিন।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য পাঠ করাকালীন তিনি বলেন, ২০২১ সালের দেশের বিভিন্ন স্থানে আইন শৃঙ্খলা বাহিনীর হাতে ১৭ জন মানুষ নিহত হওয়ার প্রতিবাদে ঐ বছরের ২৯ মার্চ কেন্দ্র ঘোষিত দেশব্যাপী প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচীর অংশ হিসাবে খুলনায় কর্মসূচী পালনকালে পুলিশের অতর্কিত হামলায় ২০ জন রক্তাক্ত হয়।মারাত্মক আহত হন ৩১ নং ওয়ার্ড বিএনপি নেতা মোহাম্মদ বাবুল কাজী।চিকিৎসাধীন অবস্থায় ঐ বছরের ১১ এপ্রিল তিনি মারা যান।

খুলনায় ডিসেম্বর মাসে গায়েবি, বানোয়াট, অবাস্তব, ভিত্তিহীন ও কল্পনাপ্রসূত অভিযোগে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মোট ১৪ টি মামলা দায়ের করা হয়েছে বলে জানান।

তিনি আরো জানান, খুলনা মহানগরীর ৮ টি থানার প্রতিটিতে একটি করে মামলা করা হয়েছে। রূপসা থানায় ২ টি,, ডুমুরিয়া থানায় ২ টি, পাইকগাছা ও বটিয়াঘাটা থানায় ১ টি করে মামলা করা হয়েছে। মহানগরীর ৮ মামলায় এজাহারনামীয় অজ্ঞাত পরিচয় আসামী করা হয়েছে ৪৪৫ জনকে। জেলায় ৬ মামলায় এজাহারনামীয়সহ অজ্ঞাত পরিচয় আসামী করা হয়েছে ৩৯০ জন।মোট আসামি হয়েছেন বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের প্রায় সাড়ে ৮’শ জন।
এসব মামলায় মহানগরীর ৪০ জন এবং জেলার ৩৭ জন নেতাকর্মী কারাবন্দী হয়েছেন।

এসব বন্ধ করতে সরকারের পদত্যাগ,, সংসদ ভেঙে দেয়া,, নির্বাচনকালীন নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার গঠন করা সহ পুনরুদ্ধারের ১০ দফা দাবিতে আগামী ১১ জানুয়ারি খুলনায় গণ অবস্থান করবে বিএনপি। বেলা ১১ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত এ কর্মসূচী চলবে বলে তিনি ( খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব মোঃ শফিকুল আলম তুহিন) জানান।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *