ভোক্তা অধিদপ্তর রাজবাড়ী জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযানে ৩ টি প্রতিষ্ঠান কে জরিমানা

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিনিধি ঃ সোমবার ৯ জানুয়ারি, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের কর্তৃক অর্পিত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসক, রাজবাড়ীর সার্বিক নির্দেশনায় রাজবাড়ী জেলা কার্যালয় কর্তৃক পাংশা উপজেলার বাগদুলী বাজার ও সর্দার স্ট্যান্ড বাজার এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়।

উক্ত বাজার তদারকি কার্যক্রম পরিচালনা কালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর যথাক্রমে ৪২ ও ৪৫ ধারার লঙ্ঘনজনিত বিভিন্ন অপরাধে ৩ (তিন) টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

এছাড়াও নির্ধারিত নিত্য পণ্যের মূল্য যথাযথভাবে বিক্রয় সঠিকতা যাচাই সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে সর্বসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও প্রচারপত্র বিতরণ করা হয় এবং সরকার নির্ধারিত বিধির অধীন যথা নিয়মে ক্রয়-বিক্রয় করার জন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়।

বাজার তদারকি অভিযানে সহায়তা করেন উপজেলা প্রশাসন পাংশা উপজেলা রাজবাড়ী, জেলা স্যানিটারী ইন্সপেক্টর রাজবাড়ী ও জেলা চেম্বার অব্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি কর্তৃপক্ষ এবং নিরাপত্তা দায়িত্ব পালন করেন পাংশা মডেল থানা পুলিশের একটি টিম।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *