ঐতিহ্যবাহী সাকরাইন উৎসবে পিবিআই প্রধান ও তাঁর সহধর্মিণী

Uncategorized অন্যান্য



নিজস্ব প্রতিবেদক ঃ পুরান ঢাকা ঐতিহ্যবাহী সাকরাইন ও পৌষ সংক্রান্তি উৎসবে বিশেষ অতিথি হিসেব অংশগ্রহণ করেছেন পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম এবং তাঁর সহধর্মিণী ডাঃ জয়া মল্লিক।

“ঢাকাবাসী” এবং বাংলাদেশ ঘুড়ি ফেডারেশন এর উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশস্থ ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চাটারটন ডিকসন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঐতিহ্যবাহী সংগঠন “ঢাকাবাসী“ও বাংলাদেশ ঘুড়ি ফেডারেশনের সভাপতি এবং সাকরাইন উৎসবের আহ্বায়ক মো. শুকুর সালেক।

গতকাল শনিবার ১৪ জানুয়ারি বিকেলে পুরান ঢাকার বকশি বাজারের ঢাকা টাওয়ারের ছাদে এ উৎসবের আয়োজন করা হয়।

ফিতা কেটে ঘুড়ি উড়ানোর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। নাচ, গান, চিত্রাংঙ্কন প্রতিযোগিতা সহ জমকালো সব আয়োজন ছিল অনুষ্ঠানে। অতিথিদের বক্তব্যে ছিল ঐতিহ্যকে ধরে রাখার গুরুত্ব।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশস্থ ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চাটারটন ডিকসন বলেন “আমি অত্যন্ত মুগ্ধ যে, এক ছাদে বসে অনেক বর্ণিল ঘুড় উড়তে দেখছি।”
বিশেষ অতিধি বক্তব্যে পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম বলেন, “আধুনিক হতে হবে। তবে পুরাতনকে ছেড়ে নয়। ঘুড়ি উৎসব আমাদের ঐতিহ্য। এগুলোকে ধরে রাখতে হবে।”

অনুষ্ঠানে পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার এর সহধর্মিণী ডাঃ জয়া মল্লিক জমকালো এ অনুষ্ঠানে আমন্ত্রণকারী, আয়োজক এবং উপস্থিত সকলকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক, বিপিএম (বার), পিপিএম, ব্রুনাই দারুস সালাম এর রাষ্ট্রদূত হাজী হারিস বিন ওসমান সহ ঢাকা ব্যাংকের চেয়ারম্যান জনাব আব্দুল হাই সরকার বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকাবাসীর উপদেষ্টা হাজী আব্দুস সালাম, আজফারুজ্জামান সোহরাব, হাজী আলাউদ্দিন মালিক, হাজী দ্বীন মোহাম্মদ, ঢাকাবাসীর মহাসচিব শেখ খোদা বকস ও মহানগর কমিটির আহ্বায়ক লুৎফর আহসান বাবু সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *