বিএনপি জামাতের জনসম্পৃক্ততাহীন গণমিছিল দেশ বিরোধী ষড়যন্ত্রের অংশ- নাছিম

Uncategorized জাতীয়


নিজস্ব প্রতিবেদক ঃ বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বিএনপি জামাত দেশকে পাকিস্তান অফগানিস্তানের মতো দেখতে চায়। তারা দেশ বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত। বিএনপি জামাতের আজকের জনসম্পৃক্ততাহীন গণমিছিল দেশ বিরোধী ষড়যন্ত্রের অংশ। তারা কখনো দেশের ও দেশের মানুষের ভালো চায়না।

সোমবার (১৬ জানুয়ারি) বিকেলে মাদারিপুরের
দত্ত কেন্দুয়া স্পোর্টিং ক্লাব আয়োজিত শেখ কামাল স্মৃতি ফুটবল টুর্নামেন্ট ২০২২-২৩ ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যখন দেশের মানুষের জন্য কাজ করছেন তখন বিএনপি জামাত দেশ বিরোধী নানা অপশক্তির সাথে হাত মিলিয়ে ষড়যন্ত্র করছে। তাদের নেতা দন্ডপ্রাপ্ত আসামী তারেক রহমানের হাওয়া ভবনের কথা মানুষ ভুলে যায়নি। জনগণের তাদের প্রতি সমর্থন নেই। তাই তারা এখন দেশকে যেকোনো উপায়ে অস্থিতিশীল করতে চায়। তাদের সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে জনগণকে সাথে নিয়ে আমাদের সতর্ক থাকতে হবে।

শেখ কামাল সম্পর্কে বাহাউদ্দিন নাছিম বলেন, শেখ কামাল ছিলেন তরুণ প্রজন্মের কাছে আইকন। ছাত্রজীবনে তিনি সফলতার সঙ্গে পড়াশোনা শেষ করেছেন। কিন্তু ঘাতকদের বুলেটের আঘাতের কারণে তিনি তার সফলতা পুরোটা দেখিয়ে যেতে পারেননি।

তিনি বলেন, শহীদ শেখ কামালের আদর্শ আজকের তরুন প্রজন্মের গ্রহণ করা উচিত, কারণ শহীদ শেখ কামাল শুধু একজন ভালো ছাত্রই ছিলেন না, একজন ভালো ছাত্রনেতা ও দক্ষ সংগঠক ছিলেন। তিনি শুধু ছাত্র রাজনীতি করেননি তিনি একজন ক্রীড়া সংগঠক ছিলেন। তিনি ক্রীড়া নিয়ে ব্যাপক কাজ করেছেন। তিনি আবাহনী ক্রীড়াচক্র প্রতিষ্ঠা করেছিলেন। আবাহনী প্রতিষ্ঠার পর ক্রীড়াঙ্গনে অভাবনীয় উন্নতি হয়েছিল। দেশে ফুটবলের জাগরণ সৃষ্টি হয়েছিল।

বাহাউদ্দিন নাছিম বলেন, ক্ষমতার শীর্ষ পর্যায়ে থাকলে মানুষের জীবনাচরণে পরিবর্তন আসে। কিন্তু শেখ কামাল ছিলেন একেবারে সাদামাটা মানুষ। কখনো তার মাঝে দাম্ভিকতা কাজ করেনি।

তিনি বলেন, শেখ কামাল ছিলেন বাংলার শ্রেষ্ঠ সন্তানদের মধ্যে একজন। তিনি পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে প্রশিক্ষণ নিয়ে ঝাঁপিয়ে পড়েছিলেন। রাষ্ট্রপতির পুত্র হলেও কখনো ক্ষমতা তাকে স্পর্শ করতে পারেনি। তারুণ্যের অহংকার শেখ কামাল ছিলেন সংস্কৃতিপ্রেমী, অমায়িক ও নিরহংকারী।

শেখ কামাল স্মৃতি ফুটবল টুর্নামেন্ট ২০২২-২৩ ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, মাদারীপুর সদর পৌরসভার মেয়র খালিদ হোসেন ইয়াদ, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম তুষার ভূঁইয়া প্রমুখ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *