!! স্পট সচিবালয় ক্যানটিন !! কাঁচা মাছ-মাংসের সাথে দই ও বোরহানি

Uncategorized জাতীয়

!! নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কর্তৃক
সচিবালয় বহুমুখী সমবায় সমিতি ক্যান্টিন এবং কর্মকর্তা/কর্মচারী কল্যাণ ক্যান্টিন-এ মনিটরিং কার্যক্রম পরিচালনা!!


নিজস্ব প্রতিবেদক ঃ মঙ্গলবার ২৪ জানুয়ারি, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উপ-পরিচালক মো: আব্দুস সোবহান এর নেতৃত্বে বাংলাদেশ সচিবালয়ে অবস্থিত বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের ক্যাফেটেরিয়া, সচিবালয় বহুমুখী সমবায় সমিতি ক্যান্টিন এবং কর্মকর্তা/কর্মচারী কল্যাণ ক্যান্টিন-এ মনিটরিং কার্যক্রম পরিচালিত হয়।
উক্ত মনিটরিং কার্যক্রমে কর্মকর্তা/কর্মচারী কল্যাণ ক্যান্টিনে কাঁচা মাছ-মাংসের সাথে দই এবং সচিবালয় বহুমুখী সমবায় সমিতি ক্যান্টিনে কাঁচা মাছ-মাংসের সাথে বোরহানি সংরক্ষিত অবস্থায় পাওয়া যায়, যা জব্দ করে ধ্বংস করা হয়।
উপর্যুক্ত প্রতিষ্ঠানগুলোতে আরো বেশ কিছু অসংগতি পরিলক্ষিত হয়।

পরবর্তীতে তাদের সঠিক ফ্রিজিং ব্যবস্থাপনা, ড্রাই স্টোর ব্যবস্থাপনা, মেঝে পরিষ্কার রাখা সংক্রান্ত স্বাস্থ্যবিধি, ব্যক্তিগত স্বাস্থ্যবিধি ও আদর্শ রান্নাঘর ব্যবস্থাপনা ইত্যাদি বিষয়ে নানাবিধ পরামর্শ প্রদান করা হয়। প্রতিষ্ঠানগুলোতে প্রাপ্ত অসংগতিসমূহ দূর করার জন্য উক্ত প্রতিষ্ঠান গুলোকে ১০ দিন সময় বেধে দেয়া হয়। অন্যথায় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে হুঁশিয়ারি প্রদান করা হয়।

মনিটরিং কার্যক্রমে সার্বিক সহায়তায় ছিলেন কর্তৃপক্ষের মনিটরিং অফিসার মো: আমিনুল ইসলাম এবং নিরাপদ খাদ্য পরিদর্শক মো:আব্দুল কাদির।


Leave a Reply

Your email address will not be published.