লালমনিরহাট এবং রংপুরে বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক জরিমানা আদায়

Uncategorized আইন ও আদালত



নিজস্ব প্রতিনিধি ঃ বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর বিভাগীয় অফিস রংপুর ও উপজেলা প্রশাসন, হাতিবান্ধা, লালমনিরহাট এর উদ্যোগে হাতিবান্ধা উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হয়।

বিস্কুট পণ্যের বিএসটিআই এর বৈধ মেয়াদে মান সনদ রয়েছে বলে মিথ্যা তথ্য প্রদান করার অপরাধে বিএসটিআই আইন -২০১৮ এর ৩০ ধারায় মেসার্স আল-মদিনা বেকারি এন্ড কনফেকশনারি, স্টেশন রোড, হাতিবান্ধা কে ১০,০০০ টাকা জরিমানা করা সহ বিএসটিআই হতে ওজন যন্ত্র (ডিজিটাল স্কেল) ভেরিফিকেশন না করে ব্যাবসায়িক উদ্দেশ্যে ব্যাবহার করার অপরাধে ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮ এর ৩২ (১) ধারা অনুযায়ী মেসার্স বেঙ্গল এন্ড কোং, হাতিবান্ধাকে ৫,০০০ টাকা সহ মোট ২ টি মামলা দায়ের করে ১৫,০০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া মেসার্স হাতিবান্ধা ফিলিং স্টেশন এর ডিজেল, অকটেন ও পেট্রোল এর ৩ টি ডিস্পেন্সিং ইউনিটের ওজন যন্ত্র এর পরিমাপে সঠিক পাওয়া যায়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করেন মোঃ নাজির হোসেন, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার, হাতিবান্ধা, লালমনিরহাট। প্রকিউকর ছিলেন মোঃ দেলোয়ার হোসেন, ফিল্ড অফিসার ( সিএম) ও মোঃ আলমাস মিয়া, পরিদর্শক (মেট্রোলজি)। আরও উপস্থিত ছিলেন মোঃ হাফিজুর রহমান, পরিদর্শক ও মোঃ ইশতিয়াক আহম্মেদ, ফিল্ড অফিসার, বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর।

রংপুর মহানগরীর বিভিন্ন এলাকায় বিএসটিআই এর আরেকটি মোবাইল কোর্ট পরিচালিত হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে স্বর্ণের পরিমাপে মেট্রিক পদ্ধতির একক ছাড়া অন্য পদ্ধতির একক ব্যবহার করার অপরাধে ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮ এর ৪৯ ধারা অনুযায়ী মেসার্স দি নিউ মুসলিম জুয়েলার্স মেসার্স রাতুল জুয়েলার্স ও মেসার্স কাকন জুয়েলার্স, বেতপট্টি, সদর, রংপুর প্রতিষ্ঠান তিনটিকে ১০০০ টাকা করে মোট ৩,০০০ টাকা জরিমানা করা হয়।

মোবাইল কোর্টটি পরিচালনা করেন নাজমুল হাসান, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ডিসি অফিস, রংপুর।

প্রকিউকর ছিলেন প্রান্তজিত সরকার, পরিদর্শক (মেট্রোলজি)। আরও উপস্থিত ছিলেন মারুফা বেগম, ফিল্ড অফিসার (সিএম), মোঃ আহসান হাবিব, পরিদর্শক (মেট্রোলজি) ও খন্দকার মোঃ জামিনুর রহমান, ফিল্ড অফিসার (সিএম), বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিসের প্রধান ও উপ-পরিচালক মফিজ উদ্দিন আহমেদ আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও
জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর এর অভিযান অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *