কুড়িগ্রামের ভুরুংগামারীতে বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক ২৪,০০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিনিধি ঃ বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর বিভাগীয় অফিস রংপুর ও উপজেলা প্রশাসন, ভুরুংগামারী, কুড়িগ্রাম এর উদ্যোগে উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে ব্রেড পণ্যের বিএসটিআই এর মান সনদ রয়েছে বলে মিথ্যা তথ্য প্রদান করার অপরাধে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন-২০১৮ এর ৩০ ধারায় মেসার্স আল-আমিন ব্রেড, বিস্কুট এন্ড কনফেকশনারি, বাজার রোড, ভুরুংগামারী কে ১০,০০০ টাকা জরিমানা ও বিএসটিআই হতে ওজন যন্ত্র (ডিজিটাল স্কেল) ভেরিফিকেশন না করে ব্যাবসায়িক উদ্দেশ্যে ব্যাবহার করার অপরাধে ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮ এর ৩২(১) ধারা অনুযায়ী মেসার্স গফুরস ট্রেডিং (রড সিমেন্টের দোকান), থানা রোড, ভুরুংগামারীকে ২,০০০ টাকা জরিমানা করা হয়। মেসার্স ফরহাদ এন্ড ব্রাদার্স, থানা রোড, ভুরুংগামারীকে ২,০০০ টাকা জরিমানা করা হয় ও অকটেন ডিস্পেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৬০ মিঃলিঃ কম প্রদান ও আন্ডারগ্রাউন্ড স্টোরেজ ট্যাংক এর ক্যালিব্রেশন চার্ট এর মেয়াদ উত্তীর্ণ হয়ে গেলে ও হালনাগাদ না করার অপরাধে মেসার্স সাহা ফিলিং স্টেশন, জয়মনিরহাট, ভুরুংগামারীকে ১০,০০০ টাকা জরিমানা সহ মোট ৪ টি মামলা দায়ের করে ২৪,০০০ টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করেন দীপক কুমার দেব শর্মা, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার, ভুরুংগামারী, কুড়িগ্রাম।

প্রকিউকর ছিলেন মোঃ দেলোয়ার হোসেন, ফিল্ড অফিসার (সিএম)। এছাড়া আরও উপস্থিত ছিলেন মোঃ আলমাস মিয়া, পরিদর্শক (মেট্রোলজি) এবং মোঃ ইশতিয়াক আহম্মেদ, ফিল্ড অফিসার, বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিসের প্রধান ও উপ-পরিচালক মফিজ উদ্দিন আহমেদ আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর এর অভিযান অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *