পিবিআই এর প্রতি মানুষের আস্থা ধরে রাখতে হবে–পিবিআই প্রধান

Uncategorized অন্যান্য



নিজস্ব প্রতিনিধি ঃ পিবিআই সিরাজগঞ্জ জেলা পরিদর্শন কালে অফিসার ও ফোর্সদেরকে জনগনের কাছ থেকে অর্জিত আস্থা ধরে রাখার নির্দেশনা প্রদান করেছেনে পিবিআই প্রধান, অ্যাডিশনাল আইজিপি বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম।

গতকাল সোমবার ৩০ জানুয়ারি বিকাল ২ টায় তিনি পিবিআই, সিরাজগঞ্জ জেলা ইউনিট পরিদর্শন করেন।
পরিদর্শন কালে তিনি পিবিআই সিরাজগঞ্জ জেলার অফিস ভবন, হাজতখানা, ব্যারাক ভবন পরিদর্শন করেন।

এ সময় তার সাথে ছিলেন মোঃ সুজায়েত ইসলাম, অ্যাডিশনাল ডিআইজি, পিবিআই রাজশাহী ও রংপুর বিভাগ এবং রেজাউল করিম, পুলিশ সুপার, পিবিআই, সিরাজগঞ্জ।

পিবিআই সিরাজগঞ্জ জেলা কনফেরেন্স রুমে অফিসার ও ফোর্সের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় পিবিআই প্রধান বলেন, “পিবিআই গঠন হয়েছিল মামালার সঠিক ও নির্ভুল তদন্ত করার উদ্দেশ্যে। পিবিআই সম্পূর্ণ চাপমুক্ত থেকে সঠিক তদন্ত করে আসছে। একারণেই সকল স্তরের মানুষের কাছে পিবিআই এখন আস্থার জায়গা।

”তিনি পিবিআই এর প্রতি মানুষের এই আস্থা ধরে রাখার নির্দেশনা প্রদান করে বলেন, নিরপরাধ কেউ যেন হয়রানির স্বীকার না হন এবং ন্যায় বিচার হতে বঞ্চিতও না হন সে বিষয়ে লক্ষ্য রাখতে ।
পিবিআই প্রধান বলেন-“অফিসে আগত দর্শনার্থী, নারী, শিশু এবং ভিকটিমদের প্রতি আন্তরিক ও সহানুভুতিশীল হতে হবে।

তিঁনি মামলা তদন্তে সততা, নিষ্ঠা, মামলার সঠিক রহস্য উদ্ঘাটন পূর্বক মামলার গুনগত মান ধরে রাখা এবং বিজ্ঞ আদালতে সঠিক ও নির্ভুল তদন্ত-রিপোর্ট প্রদান করার বিষয়ে নির্দেশনা প্রদান করেন। অফিসের গুরুত্বপূর্ণ রেজিষ্ট্রার সমূহ পর্যালোচনা করেন এবং রেজিষ্ট্রার ও রেকর্ড রক্ষনাবেক্ষনে আরো আন্তরিক হওয়ার নির্দেশ দেন।

পিবিআই প্রধান ক্লুলেস মামলা রহস্য উদ্ঘাটনে বিশেষ গুরুত্ব আরোপ করেন এবং তদন্তে দীর্ঘসূত্রিতা পরিহার করার নির্দেশ প্রদান করেন।

পরিদর্শন শেষে পিবিআই প্রধান সিরাজগঞ্জের যমুনার ভাংগন রোধে নির্মিত ক্রসবার-৩ ( চায়না বাঁধ) পরিদর্শন করেন।
এসময়ে তাঁর সাথে ছিলেন তার সহধর্মিণী ডা: জয়া মল্লিক।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *