ঢাকা ক্যান্টনমেন্ট গার্লস পাবলিক স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিবেদক : ঢাকা ক্যান্টনমেন্ট গার্লস পাবলিক স্কুল এন্ড কলেজের আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি ঢাকা সেনানিবাসস্থ কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, এসবিপি, এসজিপি, এনডিসি, এএফডবিøউসি, পিএসসি, পিএইচডি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেগম ফারজানা হাসান।

অনুষ্ঠানে প্রধান অতিথি সহ অন্যান্য আমন্ত্রিত অতিথিবৃন্দ শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা উপভোগ করেন। শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা শেষে প্রায় ৩৫০ জন শিক্ষার্থীর অংশগ্রহণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর অবদান ও বাংলাদেশের উন্নয়ন উপলক্ষে ‘অগ্রযাত্রায় বাংলাদেশ’ নামক ডিসপ্লে অনুষ্ঠিত হয়। উক্ত ডিসপ্লের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা অর্জনের আন্দোলন সংগ্রামে বঙ্গবন্ধুর অবদান ও মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি ফুটিয়ে তোলা হয়।

এসময় প্রধান অতিথি তার বক্তব্যে, শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ, চারিত্রিক বিকাশ এবং মানবিক মূল্যবোধ সম্পন্ন নাগরিক হিসেবে গড়ে ওঠার উপর গুরুত্বারোপ করেন। তিনি শিক্ষার্থীদেরকে আলোকিত মানুষ ও প্রকৃত দেশপ্রেমিক হওয়ার পাশাপাশি প্রযুক্তির সর্বশেষ জ্ঞান সম্পন্ন আধুনিক বিশে¡র চ্যালেঞ্জ গ্রহণ করার পরামর্শ দেন।

এছাড়াও তিনি প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের একাডেমিক ফলাফল ও শৃঙ্খলার মানের ভূয়সী প্রশংসা করেন। প্রতিষ্ঠানটির শিক্ষাগত দক্ষতা ও উন্নয়নের ধারা অব্যাহত রাখা এবং উত্তরোত্তর সমৃদ্ধির বিষয়েও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে উক্ত প্রতিষ্ঠানের অধ্যক্ষ, সামরিক ও অসামরিক কর্মকর্তাগণ, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, অভিভাবকমন্ডলী, আমন্ত্রিত ব্যক্তিবর্গ, গণমাধ্যম ব্যক্তিবর্গ এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। (তথ্য সূত্র : আইএসপিআর)


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *