নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মোবাইল কোর্ট কর্তৃক মিরপুরের “ছোঁয়া” রেস্টুরেন্ট কে ১ লাখ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিবেদক : মঙ্গলবার ৭ ফেব্রুয়ারি বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উছেন মে এর নেতৃত্বে ঢাকা জেলার মিরপুর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে ছোয়া রেস্টুরেন্টের খোলা ডাস্টবিন, অপরিষ্কার-অপরিচ্ছন্ন রান্নাঘর, লেভেলিং প্রবিধানমালা- ২০১৭ লংঘনসহ নানাবিধ অসঙ্গতি পরিলক্ষিত হয়। এছাড়া রেস্টুরেন্টটি ট্রেড লাইসেন্স, রেস্তোরাঁ নিবন্ধন সনদ, ফায়ার লাইসেন্স, কর্মচারীদের স্বাস্থ্য সনদ এবং পেস্ট-কন্ট্রোল প্রমাণক যথাযথভাবে প্রদর্শনে ব্যর্থ হয়।

এ সকল অপরাধের ছোয়া রেস্টুরেন্টকে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর সংশ্লিষ্ট ধারা অনুযায়ী ১,০০,০০০ (এক লক্ষ টাকা) অর্থদন্ডে দন্ডিত করা হয়। এসময় উক্ত রেস্টুরেন্টটি তাৎক্ষণিক অর্থদণ্ড প্রদানে সম্মত হলে তা আদায় করা হয়।

রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদন, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষণ ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয়।

নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।রেস্টুরেন্টটিও পোস্টার নির্দেশনা মেনে চলবেন বলে অঙ্গীকার করেন।

অভিযান পরিচালনা কালে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নিরাপদ খাদ্য পরিদর্শক খালেক মজুমদার , বাংলাদেশ নিরাপদ খাদ্যের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং ব্যাটেলিয়ন আনসার সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *