বিজিবি’র খুলনা ব্যাটালিয়নের অভিযানে ৪.০৮৯ কেজি ওজনের ৩৫ পিস স্বর্ণের বারসহ ২ জন আটক

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিনিধি ঃ বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র খুলনা ব্যাটালিয়নের অভিযানে যশোরের রুদ্রপুর সীমান্ত থেকে ৩,৮৬,৭৯,৯০০ (তিন কোটি ছিয়াশি লক্ষ ঊনআশি হাজার নয়শত) টাকা মূল্যের ৪.০৮৯ কেজি ওজনের ৩৫ পিস স্বর্ণের বারসহ ২ জন পাচারকারী আটক হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, নিজস্ব সোর্সের তথ্যের ভিত্তিতে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি)-এর অধিনায়ক জানতে পারেন যে, যশোরের শার্শা উপজেলার রুদ্রপুর সীমান্ত দিয়ে স্বর্ণের একটি চালান বাংলাদেশ হতে ভারতে পাচার হতে পারে।

উক্ত তথ্যের ভিত্তিতে উক্ত ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ তানভীর রহমান, পিএসসি, ইঞ্জিনিয়ার্স এর নেতৃত্বে ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহলদল মেইন পিলার ১৭/৭ এস এর ২২ আর পিলার হতে আনুমানিক ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে রুদ্রপুর গ্রামস্থ বিলপাড়া নামক স্থানে কালভার্টের উপরে অবস্থান গ্রহণ করে। কিছুক্ষণ পরে বিজিবি টহলদল একটি সাদা রংয়ের প্রাইভেটকার এবং একটি মোটরসাইকেল আসতে দেখে।

প্রাইভেটকারের মধ্য থেকে ২ জন এবং মোটরসাইকেল থেকে ২ জন মোট ৪ জন ব্যক্তি রুদ্রপুর বিলপাড়া নামক স্থানে একত্রিত হয়। উক্ত ব্যক্তিদেরকে বিজিবি টহলদলের সন্দেহ হলে বিজিবি টহলদল তাদেরকে ধাওয়া করে। এসময় বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে ২ জন দৌড়ে পালিয়ে যায়।

বিজিবি’র টহলদল অপর দুইজনকে আটক করে প্রাইভেটকার তল্লাশি করে প্রাইভেটকারের গ্লোভস কম্পার্টমেন্টের ভিতর এসি ফিল্টারের বক্সে কসটেপ দিয়ে অভিনব কায়দায় মোড়ানো অবস্থায় ৪.০৮৯ কেজি ওজনের ৩৫ পিস স্বর্ণের বার উদ্ধার করতে সক্ষম হয়।

উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক সিজারমূল্য- ৩,৮৬,৭৯,৯০০ (তিন কোটি ছিয়াশি লক্ষ ঊনআশি হাজার নয়শত) টাকা। পরবর্তীতে বিজিবি টহলদল উল্লেখিত স্থান হতে স্বর্ণ চোরাচালানে ব্যবহৃত ১টি প্রাইভেটকার এবং ১টি মোটরসাইকেল জব্দ করে।

আটককৃত স্বর্ণ পাচারকারী ২ জনকে জিজ্ঞাসাবাদে তাদের পরিচয় মোঃ ইয়াকুব আলী (৩২), পিতা-আনারুল ইসলাম, গ্রাম-আমলাই, পোস্ট-গোগা, থানা- শার্শা, জেলা-যশোর এবং মোঃ আতিয়ার (৪৫), পিতা-মৃত নূর বক্স বিশ্বাস, গ্রাম-গোগা, পোস্ট- গোগা, থানা- শার্শা, জেলা-যশোর বলে জানা যায়। তারা স্বর্ণের বারগুলো রুদ্রপুর সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিল বলে জানায়।এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *