বঙ্গবন্ধু কে ছিলেন আর কীভাবে এদেশ স্বাধীন হয়েছে, তা আপনার সন্তান কে জানান” __বিএমপি কমিশনার

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিনিধি ঃ শুধু জন্মদিন পালন করলাম কিন্তু বঙ্গবন্ধুকে চিনলাম না, জানলাম না এটা যেন কোন ভাবেই না হয়। বঙ্গবন্ধু কে ছিলেন, আর কীভাবে এদেশ স্বাধীন হয়েছে ; তা আপনার সন্তাক কে বলেন। তাদেরকে বঙ্গবন্ধু, দেশ ও দেশের ইতিহাস জানানোর দায়িত্ব কিন্তু আমাদের।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩ উপলক্ষ্যে শুক্রবার ১৭ মার্চ সকাল ১০ টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বরিশালে জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেন, পুলিশ কমিশনার বিএমপি মোঃ সাইফুল ইসলাম, বিপিএম-বার।

আলোচনা সভায় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং সকল বীর শহীদদেরকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে সকলের
উদ্দেশ্যে বলেন, শুধু জন্মদিন পালন করলাম কিন্তু বঙ্গবন্ধুকে চিনলাম না, জানলাম না এটা যেন কোন ভাবেই না হয়। তরুন প্রজন্মকে বঙ্গবন্ধু, এদেশ এবং দেশের স্বাধীনতার সঠিক ইতিহাস জানাতে হবে।

বঙ্গবন্ধু কে ছিলেন, আর কীভাবে এদেশ স্বাধীন হয়েছে, তা আপনার সন্তানকে একদিন সময় করে বলেন। প্রকৃত ইতিহাস জানানোর দায়িত্ব কিন্তু আমাদের সকলের। পৃথিবীর খুব কমসংখ্যক দেশের মানুষেরই সৌভাগ্য হয়েছে বঙ্গবন্ধুকে দেখার। আর তারাও সময়ের পরিক্রমায় পৃথিবী ছেড়ে চলে যাচ্ছেন।
তাই বঙ্গবন্ধু, এদেশ এবং দেশের স্বাধীনতার সঠিক ইতিহাস ধরে রাখতে হলে আমাদেরকে তরুন প্রজন্মের কাছে এই ইতিহাস তুলে ধরতে হবে। যেটা আমাদের সবার নৈতিক দায়িত্ব।

উল্লেখ্য যে, বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩ উপলক্ষ্যে এর আগে সকাল ৯ টায় বরিশাল সার্কিট হাউজ থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে বঙ্গবন্ধু উদ্যানে এসে সমাপ্ত হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন, বিভাগীয় কমিশনার বরিশাল মোঃ আমিন উল আহসান, রেঞ্জ ডিআইজি বরিশাল এস এম আখতারুজ্জামান, জেলা প্রশাসক বরিশাল মোঃ জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার বরিশাল ওয়াহিদুল ইসলাম বিপিএম, সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস, বীর মুক্তিযোদ্ধা কে এস এ মহিউদ্দিন মানিক, বীর প্রতীকসহ সরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগন ও বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রী বৃন্দ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *