নড়াইলে অপরাধ না করেও হত্যা মামলার আসামী হলো,বিস্ববিদ্যালয়ের ছাত্র আমিনুর আসামী বলে অভিযোগ উঠেছে

অপরাধ সারাদেশ

মো:রফিকুল ইসলাম,নড়াইল : নড়াইল সদর উপজেলার মিরাপাড়া গ্রামের কেরামত আলী শেখের ছেলেকে বিদেশে নেয়ার জন্য একই গ্রামের সৌদি প্রবাসী শাহাবুদ্দিন মিনা’র সাথে মোবাইল ফোনে এবং পারিবারীক ভাবে কথাবার্তা হলে শাহাবুদ্দিন মিনা,নাজিবুল্লাহকে কথা মত সৌদি আরবে নিয়ে যায়। কিছুদিন পরে সৌদি প্রবাসী শাহাবুদ্দিন মিনা হঠাৎ করে সৌদি থেকে ছুটিতে বাংলাদেশের নড়াইল জেলার নিজ গ্রাম মিরাপাড়ায় চলে আসেন। তার কিছু দিন পরে নাজিবুল্লাহকে হত্যা করা হয়েছে বা গলায় দড়ি নিয়ে আন্তহত্যা করেছে এমন সংবাদ পাই নাজিবুল্লাহ এর পরিবার ও স্বজন’রা। পরে সৌদি থেকে নাজিবুল্লাহ’র মরা দেহ নড়াইলের মিরাপাড়া নিজ গ্রামে নিয়ে আসেন। এদিকে,বরকত শেখের ছেলে কেরামত শেখ বাদি হয়ে নড়াইল সদর থানায় মানব পাচার প্রতিরোধ ও দমন আইন ২০১২ এর ৬/৭/৮/৯/১০ ধারায় মামলা দায়ের করেন,চাচড়া গ্রামের সাইফুল আবদারের স্ত্রী রাবেয়া বেগম (৪০),মিরাপাড়া গ্রামের ওলিয়ার রহমান মিনা’র ছেলে আমিনুর মিনা (২৭) ও মিরাপাড়া গ্রামের জলিল মিনা’র ছেলে শাহাবুদ্দিন মিনা (৩৮) এর নামে। এদিকে,ভুক্তোভোগী আমিনুর জানান,ঘটনা ঘটে সৌদি আরবের জেদ্দায় কিন্তু মামলার স্বাক্ষী বাংলাদেশে থাকা মিরাপাড়া গ্রামের মো: ইয়াকুব আলী শেখের ছেলে শেখ রেহান উদ্দিন,
মৃত-বরকত শেখের ছেলে নিয়ামত শেখ ও লাল মিয়া শেখের ছেলে রবিউল শেখ,কিভাবে হলো। এমন মিথ্যা বানোয়াট মামলায় আমাকে আসামি করেছে,এ মিথ্যা মামলা থেকে আমাকে অব্বাহতী দিতে পুলিশ প্রশাসনসহ মহাম্মান্য আদলতকে অনুরোধ জানান। মিরাপাড়া গ্রামের তোয়েব আলী মিনা,মো:জাহাঙ্গীর মিনা,সাবেক সেনা সদস্য মান্নান বিশ্বাস,মিরাপাড়া ২নং ওয়ার্ডের মেম্বার আনিসুর রহমান,আওয়ামী-লীগ নেতা মো:হাসান শেখ,প্রদিপ কুমার রায়,পৌলই ডাঙ্গা গ্রামের মো:লিটু মোল্যা,পাইকড়া গ্রামের আব্দুর ছালাম শেখ,বক্কার মিনাসহ গ্রামের একাধীক ব্যক্তী গত (২৭ মার্চ) সোমবার বিকালে সাংবাদিকদের জানান,ওলিয়ার রহমান মিনা’র ছেলে আমিনুর মিনা নম্রভদ্র ছেলে তার নামে কোন কেলেম নাই। মিরাপাড়া গ্রামসহ আশপাসের গ্রামের লোকজন জানে সে কেমন ছেলে। আমিনুর শিক্ষিত ছেলে,নাজিবুল্লাহ সৌদি আরবে আন্তহত্যা করেছে না কি হত্যা হয়েছে সেটা আমরা গ্রামের কেউ দেখিনি তবে নাজিবুল্লাহ এর পরিবারের কাছে সুনেছি নাজিবুল্লাহ ছেলেটিকে হত্যা করা হয়েছে কিন্তু নাজিবুল্লাহ মারা গিয়েছে সৌদি আরবে আর আমিনুর ছিল বাংলাদেশে,তাহলে কিভাবে আমিনুর নাজিবুল্লাহ হত্যা মামলার আসামি হয় আমরা জানিনা। এ মিথ্যা মামলা থেকে নির্দোষ আমিনুরকে অব্যাহতি দেয়ার জন্য যোঁরদাবি জানায় মিরাপাড়া গ্রামবাসি।
এমন মিথ্যা বানোয়াট মামলা আমিনুরের মত ভালো ভদ্র শিক্ষিত ছেলের নামে করায় গ্রাম বাসি ক্ষোভ প্রকাশ করেন এবং দ্রুত নির্দোষ আমিনুরসহ সকল নির্দোষ আসামিকে মামলা থেকে অব্বাহতি দেয়ার জন্য পুলিশ প্রশাসন ও মহাম্মান্য আদালতের কাছে আহব্বান জানান,ঢাকায় কর্মরত আমিনুরের বড় ভাই মো:সামাউন মিনা জানান,আমার ছোট ভাই আমিনুর ঢাকায় পড়ালেখা করে,সৌদি প্রবাসী শাহাবুদ্দিন মিনা আমাদের সম্পর্কে চাচাতো ভাই হওয়ায় আমার ছোট ভাই আমিনুরের নামে এ মিথ্যা মামলা করে তার জিবনটা নষ্ট করার চেষ্টা করছে। এ মিথ্যা সাজানো মামলায় আমার ভাই দুই বার জেল খেটে বর্তমানে জামিনে রয়েছে। নাজিবুল্লাহ হত্যার সাথে যারা জড়িত রয়েছে এবং নাজিবুল্লাহ হত্যা মামলার সাথে যারা প্রকিৃত ভাবে জড়িত তাদের বিরুদ্ধে আইনের সর্বচ্চ সাস্তি’র দাবি করছি এবং নিরঅপরাধীদের আইনের ব্যাড়া জাল থেকে মুক্তি দিয়ে সুনন্দর জিবন যাঁপন করার সুযোগ দিতে প্রশাসনসহ মহাম্মান্য আদালতের কাছে আকুল আবেদন করছি বলেও জানান। অসহায় আমিনুর মিনা হত্যা মামলার সাথে কোন ভাবে জড়িত কি না,তা মিরাপাড়া গ্রামের ছোট বড় গ্রামের সকলের কাছে খোজঁ নিলে তদন্তের সার্থে বেরিয়ে আসবে আসল সত্য।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *