রংপুরের বদরগঞ্জ উপজেলা ভুমি অফিসের সার্ভেয়ার ও নাজির এবং লক্ষ্মীপুর সদর চরমটুয়াদারুল উলুম মাদ্রাসার প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুদকের অভিযান

Uncategorized আইন ও আদালত


!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে ৫টি অভিযোগের মধ্যে ২ টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৩ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!



নিজস্ব প্রতিনিধি ঃ রংপুরের বদরগঞ্জ উপজেলা ভুমি অফিসের সার্ভেয়ার এবং নাজির এর বিরুদ্ধে জমি নামজারী, খাজনা গ্রহণ ও অন্যান্য সেবা প্রদানে ঘুষ দাবির অভিযোগের প্রেক্ষিতে দুদক, জেলা কার্যালয়, রংপুর হতে একটি এনফোর্সমেন্ট পরিচালনা করা হয়।

‌অভিযান পরিচালনা কালে দুদক টিম সার্ভেয়ার,পেশকার এবং নাজিরকে জিজ্ঞাসাবাদ করে, সকল পেন্ডিং নামজারী এবং অন্যান্য রেকর্ডপত্র যাচাই বাছাই করে । উপস্থিত ভূমি সেবা গ্রহীতাদের বক্তব্য গ্রহণ করা হয়।অভিযানকালে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়নি।


লক্ষ্মীপুর সদর চরমটুয়াদারুল উলুম মাদ্রাসার প্রধান শিক্ষকের বিরুদ্ধে ভুয়া এতিমের তালিকা তৈরি করে সমাজসেবা কার্যালয় হতে প্রাপ্ত সরকারি অনুদানের অর্থ আত্মসাতের অভিযোগের প্রেক্ষিতে দুদক,জেলা কার্যালয়, চাঁদপুর হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়।

উপজেলা সমাজসেবা কার্যালয় থেকে প্রাপ্ত ডকুমেন্টস এবং উপজেলা সমাজসেবা কর্মকর্তার বক্তব্য হতে টিম জানতে পারে মোট এতিম ছাত্রের মধ্যে ৫০% ছাত্রের জন্য সরকারি ভাতা বরাদ্দের নিয়ম আছে। সে অনুযায়ী উক্ত মাদ্রাসায় বরাদ্দপ্রাপ্ত ৪৬ জন এতিম শিক্ষার্থীর বিপরীতে, মাদ্রাসায় এতিম থাকতে হবে কমপক্ষে ৯২ জন।
চরমটুয়া দারুল উলুম মাদ্রাসা থেকে প্রাপ্ত তথ্য এবং পরিদর্শন পূর্বক দেখা যায় মাদ্রাসাটিতে এতিম এবং হতদরিদ্র ও দুঃস্থ মিলে মোট ৯৩ জন শিক্ষার্থী রয়েছে। এমতাবস্থায় অভিযোগটি সত্য নয় মর্মে দুদক টিমের কাছে প্রতীয়মান হয়।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *