কুড়িগ্রামে বিএসটিআইয়ের মোবাইল কোর্ট কর্তৃক  লাচ্ছাসেমাই, আইসললি সহ ২টি প্রতিষ্ঠানকে ২০০০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত এইমাত্র রংপুর

নিজস্ব প্রতিবেদক : পবিত্র রমজান উপলক্ষে খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে মঙ্গলবার  ১১ এপ্রিল, বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে কুড়িগ্রাম জেলায় ১টি মোবাইল কোর্ট  পরিচালনা করা হয়।


বিজ্ঞাপন

উক্ত অভিযান পরিচালনা কালে  বিএসটিআই থেকে মান সনদ না নিয়ে  লাচ্ছা সেমাই উৎপাদন ও বিক্রি, বিতরণ করার অপরাধে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)  এর আইন-২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় মেসার্স জান্নাত ফুড এন্ড বেকারি, ডিপুপাড়া, পুরাতন স্টেশন রোড, কুড়িগ্রামকে ১০০০০ টাকা ও মানসনদ গ্রহণ না করে আইসললি উৎপাদন ও বিক্রয় বিতরণ করার অপরাধে একই আইনে মেসার্স লিমন আইসস্ক্রীম ফ্যাক্টরি, পুরাতন পশু হাসপাতাল রোড, কুড়িগ্রামকে ১০০০০ টাকা সহ মোট ২০০০০ টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মিনহাজুল ইসলাম, সিনিয়র সহকারী কমিশনার, জেলা প্রশাসকের কার্যালয়, কুড়িগ্রাম।

প্রসিকিউটর ছিলেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিসের কর্মকর্তা  মোঃ দেলোয়ার হোসেন, ফিল্ড অফিসার (সিএম) ও প্রান্তজিত সরকার, পরিদর্শক (মেট্রোলজি)।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিসের প্রধান ও উপ-পরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমেদ আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই এর রংপুর বিভাগীয় অফিসের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে, এটা একটা চলমান প্রক্রিয়া।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *