বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়নের অভিযানে ১.০৭০ কেজি ক্রিস্টাল মেথ আইস, ২২০ কেজি সুতার জালসহ ১টি নৌকা জব্দ

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিনিধি ঃ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর টেকনাফ ব্যাটালিয়নের অভিযানে ১.০৭০ কেজি ক্রিস্টাল মেথ আইস, ২২০ কেজি সুতার জাল এবং ১টি কাঠের নৌকা জব্দ হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথভাবে বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি’র অভিযানিক কর্মকাণ্ড এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে।

এরই ধারাবাহিকতায় বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) কর্তৃক পরিচালিত অভিযানে ১.০৭০ কেজি ক্রিস্টাল মেথ আইস, ২২০ কেজি সুতার জাল এবং ১টি কাঠের নৌকা জব্দ করা হয়েছে।

গতকাল মঙ্গলবার ১৮ এপ্রিল রাতে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের অধীনস্থ শাহপরীরদ্বীপ বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৩ হতে আনুমানিক ৮০০ গজ উত্তর দিকে ওবিএম পোস্ট এলাকা দিয়ে মাদকদ্রব্যের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে আসতে পারে।

উক্ত তথ্যের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন সদর এবং শাহপরীরদ্বীপ বিওপির দুইটি চোরাচালান প্রতিরোধ টহলদল উল্লেখিত এলাকায় গিয়ে একটি টহলদল বেড়ীবাঁধের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে এবং অপর একটি টহলদল নাফ নদীতে টহলরত অবস্থায় থাকে।

এসময় মায়ানমার হতে ২/৩ জন ব্যক্তি একটি কাঠের নৌকাযোগে সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে আনুমানিক ৭৫০ মিটার বাংলাদেশের অভ্যন্তরে আসলে বিজিবি নৌ টহলদল বর্ণিত ব্যক্তিদের চ্যালেঞ্জ করলে নৌকায় আরোহিত চোরাকারবারীরা নাফ নদীতে লাফিয়ে মায়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।
পরবর্তীতে বিজিবি নৌ টহলদল চোরাকারবারীদের ফেলে যাওয়া নৌকাটি শাহপরীরদ্বীপ জেটিঘাটে এনে তল্লাশী করে নৌকার মধ্যে রাখা জালের ভিতরে লুকায়িত অবস্থায় পলিব্যাগে মোড়ানো একটি পোটলা উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত পোটলা হতে ১.০৭০ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ২২০ কেজি সুতার জাল জব্দ করতে সক্ষম হয়। এছাড়াও অবৈধ মাদকদ্রব্য বহনের দায়ে উক্ত কাঠের নৌকাটিও জব্দ করা হয়।

পরবর্তীতে টহলদল কর্তৃক উক্ত এলাকায় অধিকতার অভিযান পরিচালনা করা হলেও কোন চোরাকারবারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি।

উক্ত স্থানে অন্য কোন অসামরিক ব্যক্তিকে পাওয়া যায়নি বিধায় চোরাকারবারীদের সনাক্ত করাও সম্ভব হয়নি। তবে, চোরাকারবারীদের সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *