নীলফামারিতে “মহান মে দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও বর্ণাঢ্য ব়্যালী অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিনিধি ঃ সোমবার ১ মে মহান মে দিবস-২০২৩” উপলক্ষে সকাল ১০টা ১৫ মিনিটের সময় পঙ্কজ ঘোষ, জেলা প্রশাসক, নীলফামারী, মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম, পুলিশ সুপার, নীলফামারী, দেওয়ান কামাল আহমেদ, সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, নীলফামারী জেলা শাখা ও মেয়র, নীলফামারী পৌরসভাসহ বিভিন্ন শ্রমিক সংগঠন বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন এবং পুষ্পস্তবক অর্পণ শেষে অতিথিগণ নীলফামারী কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করেন।

এরপর কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা প্রশাসনের আয়োজনে জেলার শ্রমিক সংগঠনসমূহের নেতা-কর্মীদের নিয়ে “শ্রমিক-মালিক ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন পঙ্কজ ঘোষ, জেলা প্রশাসক, নীলফামারী, মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম, পুলিশ সুপার, নীলফামারী, দেওয়ান কামাল আহমেদ, সভাপতি, জেলা আওয়ামী লীগ, নীলফামারী ও মেয়র, নীলফামারী, পৌরসভা; বীর মুক্তিযোদ্ধা মোঃ জয়নাল আবেদীন, সাবেক জেলা পরিষদ, চেয়ারম্যান, নীলফামারী, মোঃ হাফিজুর রশিদ মঞ্জু, সহ সভাপতি, জেলা আওয়ামী লীগ, নীলফামারী; মোঃ আমজাদ হোসেন, যুগ্ন সাধারন সম্পাদক, জেলা আওয়ামী লীগ, মোঃ বজলর রহমান, সভাপতি, জাতীয় শ্রমিক পার্টি, মোঃ মোস্তাফিজুর রহমান দুলাল, শ্রমিক নেতা, দেওয়ান সেলিম আহমেদ, জেলা তাঁতী লীগ, মোঃ গোলাম রহমান ডালু, সভাপতি, ট্রাক ও ট্যাং লড়ী শ্রমিক ইউনিয়ন, নীলফামারী, মোঃ আবু তালেব, সদস্য সচিব, জাতীয় শ্রমিক লীগ, নীলফামারী জেলা শাখা, মোঃ ওয়াহেদুজ্জামান ওপেল, যুগ্ন আহবায়ক, জাতীয় শ্রমিক লীগ, নীলফামারী জেলা শাখা।

পুলিশ সুপার নীলফামারী তার বক্তব্যে আমেরিকার সিকাগো শহরে শ্রমিকের ঘটনা তুলে ধরেন এবং বলেন বাংলাদেশে ১৯৭২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে মহান মে দিবস সর্বপ্রথম পালিত হয় এবং বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০৪০ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষে কাজ করে যাচ্ছেন। স্মার্ট বাংলাদেশ ও উন্নত বাংলাদেশ তখনই হবে, যখন বাংলাদেশের শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠিত হবে।

শ্রমিকদের সাথে মিশে যাতে কেউ দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার জন্য অপতৎপরতা চালাতে না পারে সেদিকে সজাগ থাকার আহ্বান জানান। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সরকার মোহাম্মদ রায়হান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নীলফামারী ।

আলোচনা সভা শেষে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ নীলফামারী হতে একটি বর্ণাঢ্য ব়্যালী বের হয়। ব়্যালী টি নীলফামারী শহরের বড়বাজার প্রদক্ষিণ করে পুনরায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ, নীলফামারীতে এসে শেষ হয়। এসময় বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের জনগণ ও বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *