সুন্দরবনের শরণখোলা রেঞ্জের অভয়াশ্রমে মাছ ধরার সময় ৫ জেলে সহ ৫ ট্রলার আটক

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা সারাদেশ

নইন আবু নাঈম, (বাগেরহাট) : পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের অভয়াশ্রমের বিভিন্ন এলাকায় সুন্দরবনের বনরক্ষীরা গত ২ মে বিকালে অভিযান চালিয়ে ৫টি ট্রলার ও বিভিন্ন সরঞ্জাম সহ ৫ জেলেকে আটক করেছে বন বিভাগ। এদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করা হয়েছে।


বিজ্ঞাপন

বনবিভাগ সূত্রে জানা যায়, পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জে নারিকেল বাড়িয়াও শেলার চর এলাকার অভয়াশ্রমে মাছ শিকার করছে এমন গোপন সংবাদে শরণখোলা রেঞ্জ কর্মকর্তা(এসিএফ) মাহবুব হাসান এর নেতৃত্বে বনরক্ষীদের এ্কটি দল ওই এলাকায় অভিযান চালিয়ে ৫টি ট্রলার, ৪টি ডিঙ্গি নৌকাসহ ৫ জেলেকে আটক করে। এ সময় জেলেদেও ট্রলার ও নৌকায় তল্লাসী চালিয়ে কাকরা ধরা চারু, নিষিদ্ধ বেহেন্দী জাল ও বিপুল পরিমান চাই আটক করে।

আটকৃত জেলেরা হলো বাগেরহাটের রামপালের ছিপিরডাঙ্গা গ্রামের ওমর ফারুখ গাজী, শরণখোলার মালিয়া রাজাপুর গ্রামের আছাদুল, মোরেলগঞ্জের বাড়ইখালী গ্রামের মন্টু মিয়া, বরগুনা জেলার তালতলী উপজেলার সকিনা গ্রামের জাফর পেয়াদা ও পাথরঘাটার কামাল কাজী। এদের নৌকার ও ট্রলারের পাশপারমিট না থাকায় বন আইনে মামলা করেছে বন বিভাগ।

শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মাহিবুব হাসান বলেন, দীর্ঘদিন ধরে একটি চক্র সুন্দরবনের অভয়াশ্রমে মাছ শিকার করে আসছে। তিনি সদ্য যোগদান করে, অভিযান পরিচালনা করছেন। তার অংশ হিসেবে নৌকা ও ট্রলার সহ ৫ জেলেকে আটক করে বন আইনে মামলা দায়ের করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *