ডিএনসিসি’র “চীফ হিট অফিসার” বুশরা আফরিন করোনায় আক্রান্ত

Uncategorized জীবন-যাপন বিবিধ বিশেষ প্রতিবেদন রাজধানী স্বাস্থ্য

বিশেষ প্রতিবেদক ঃ ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) সদ্য নিয়োগ পাওয়া ‘চিফ হিট অফিসার’ (সিএইচও) বুশরা আফরিন করোনায় আক্রান্ত হয়েছেন। গতকাল শুক্রবার ৫ মে, নমুনা পরীক্ষার পর তিনি করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।


বিজ্ঞাপন

তিনি বর্তমানে বাসায় আইসোলেশনে আছেন। সেখানেই তার চিকিৎসা চলছে।ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন ইত্তেফাককে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বর্তমানে ওনার কাশি ও দুর্বলতা আছে।

ডিএনসিস মেয়র আতিকুল ইসলাম বুশরা আফরিনের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন। ঢাকার তাপমাত্রা কমাতে যৌথভাবে কাজ করার লক্ষ্যে উত্তর সিটির সঙ্গে সমঝোতা চুক্তি করেছে যুক্তরাষ্ট্রভিত্তিক অ্যাড্রিয়েন আর্শট-রক ফেলার ফাউন্ডেশন রেজিলিয়েন্স সেন্টার (আর্শট-রক)। এই প্রতিষ্ঠান বিশ্বের বিভিন্ন দেশে জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় কাজ করছে।

এজন্য তারা বিভিন্ন দেশে নিজেদের অর্থে চিফ হিট অফিসার নিয়োগ দিয়েছে। একইভাবে ঢাকা উত্তর সিটিতে তারা বুশরা আফরিনকে চিফ হিট অফিসার নিয়োগ করেছে। ডিএনসিসির চিফ হিট অফিসার হিসেবে নিয়োগ পাওয়া বুশরা আফরিন মেয়র আতিকুল ইসলামের মেয়ে।

তিনি বাংলাদেশসহ পুরো এশিয়ায় প্রথম চিফ হিট অফিসার। এশিয়ার মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা অনুভব করা দেশগুলোর মধ্যে একটি বাংলাদেশ। গত মাসে তাপপ্রবাহের সময় ঢাকায় তাপমাত্রা ৪০.৬ ডিগ্রি সেলসিয়াস পৌঁছে, যা ছয় দশকের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *