খুলনায় বিএনপি’র বিক্ষোভ সমাবেশে পুলিশ -বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ ;শতাধিক নেতাকর্মী আহত, আটক ১০

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা সারাদেশ

পিংকি জাহানারা :খুলনায় বিএনপি’র বি/ক্ষো/ভ সমাবেশে পুলিশ -বিএনপি নেতাকর্মীদের ব্যাপক  সংঘর্ষ  হয়েছে। খুলনা প্রেসক্লাব ব্যাংকুয়েট হলে শুক্রবার  ১৯ মে, বিকাল ৪ টায় সমাবেশ চলাকালে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রধান অতিথি হিসেবে  বক্তব্য শুরু করার  পরই শুরু হয়  এ সংঘর্ষ হয়। বিএনপি নেতাকর্মীরা জানান, রাবার বুলেট, টিয়ারসেল ও লাঠিচার্জে শতাধিক নেতাকর্মী আহত, আটক করা  হয়েছে ১০-১২ জনকে।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী জানান শান্তিপূর্ণ সমাবেশ তখন হঠাৎ করে লাঠিচার্জ টিয়ারশেল এবং রাবার বুলেট  বুলেট ছোড়ে পুলিশ শতাধিক নেতাকর্মী আহত হয়েছে। পুলিশের এমন কর্মকান্ড এবং সংবিধানের বিরুদ্ধে  গণতান্ত্রিক অধিকারের বিরুদ্ধে  রাজনৈতিক অধিকারের বিরুদ্ধে ।


বিজ্ঞাপন

বিএনপির কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল বলেন,, বিএনপির শান্তিপূর্ণ সমাবেশের খুলনায় কেন প্রত্যেকবার  শান্তিপূর্ণ সমাবেশে এভাবে কেন পুলিশ উস্কানি দিয়ে  টিয়ার শেল এবং লাঠিপেটা করে   এতে ১২ জন নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছে এবং শতাধিক নেতাকর্মী আহত হয়েছে। প্রধান অতিথি আমীর খসরু মাহমুদ চৌধুরী বক্তব্য শুরু করলেই রাবার বুলেট এবং লাঠিপেটা করা শুরু করে। ন্যাক্কারজনক অন্যায় এবং অগণতান্ত্রিক  পন্থাকে আমরা ধিক্কার জানাই।

খুলনা মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার মোঃ তাজুল ইসলাম জানান,,, বিএনপি’র সমাবেশ ছিল  প্রেস ক্লাবের ভিতরে কিন্তু তারা প্রোগ্রাম করেছে  রাস্তার ওপরে। কিন্তু রাস্তার উপরে প্রোগ্রাম করতে হলে পুলিশ কমিশনারের অনুমতি নিতে হয়। কিন্তু তারা অনুমতি না নিয়েই  প্রোগ্রাম শুরু করে। হঠাৎ করে বিএনপির নেতাকর্মীরা আমাদের পেছন থেকে আক্রমণ শুরু করে। ফলে আমরা তাদের সমাবেশ ছত্রভঙ্গ করি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *