রাজধানীর মোহাম্মদপুর  এলাকায় বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক বিভিন্ন প্রতিষ্ঠান কে ১,২০,০০০ টাকা জরিমানা  

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

মোহাম্মপুরের বছিলা এলাকার অবৈধ জুস কারখানায় বিএসটিআই এর কর্মকর্তাদের সাড়াশি অভিযান।


বিজ্ঞাপন

 

নিজস্ব প্রতিবেদক ঃ   গতকাল বুধবার ২১ জুন   রাজধানীর  মোহাম্মদপুর থানা এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড  এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর    উদ্দ্যোগে  এপিবিএন-১১ পুলিশের সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে   বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)  এর ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত পণ্য “বিস্কুট, কেক” উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে হযরত শাহজালাল ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরি, ১৫৯/১, বসিলা, মোহাম্মদপুর, ঢাকা প্রতিষ্ঠানটিকে  ৫,০০০ (পাঁচ হাজার) টাকা  জরিমানা প্রদান করা হয়।

একই এলাকায় অবস্থিত অপর একটি বেকারি প্রতিষ্ঠান আল মদিনা বেকারী, ১২৩, বসিলা, মোহাম্মদপুর, ঢাকা-কে ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত “কেক, বিস্কুট” উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে  ৫,০০০ (পাঁচ হাজার) টাকা  এবং বিএসটিআই আইন, ২০১৮ অনুসারে বেকারীতে উৎপাদিত পণ্য “কেক, বিস্কুট” উৎপাদনের বিষয়ে মিথ্যা তথ্য প্রদানের অপরাধে প্রতিষ্ঠানটিকে ১০,০০০ (দশ হাজার) টাকা  জরিমানা করা হয়।

এছাড়া একই এলাকায় অবস্থিত একটি প্রতিষ্ঠান এ.আর কনজ্যুমার লিমিটেড, ১৬১, বসিলা, মোহাম্মদপুর, ঢাকা-কে বিএসটিআই আইন, ২০১৮ মোতাবেক বিএসটিআই এর  সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত মানচিহ্ন ব্যবহারপূর্বক পণ্য “আর্টিফশিয়াল ফ্লেভার্ড ড্রিংকস” উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে  ১,০০,০০০  (এক লক্ষ) টাকা  জরিমানা প্রদান করা হয়। উপরোক্ত ৩টি প্রতিষ্ঠানে উল্লিখিত দুইটি আইনে সর্বমোট  ১,২০,০০০ (এক লক্ষ বিশ হাজার) টাকা  জরিমানা প্রদান করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট  মোহাম্মদ হাসিব সরকার এর নেতৃত্বে পরিচালিত হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে  বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং  ইনস্টিটিউশন (বিএসটিআই)  এর সহকারী পরিচালক (সিএম)  জিশান আহমেদ তালুকদারের উপস্থিতিতে প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর  ইবাদত মানিক, ফিল্ড অফিসার (সিএম),  এবং মোঃ মামুনুর রশীদ, পরীক্ষক (মেট্রোলজি),  দায়িত্ব পালন করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *