বরিশালে মেট্রোপলিটন সড়ক নিরাপত্তা এবং যাত্রী ও পণ্য পরিবহন কমিটির যৌথ সমন্বয় সভা অনুষ্ঠিত

Uncategorized আইন ও আদালত জাতীয় বরিশাল সারাদেশ

নিজস্ব প্রতিনিধি ঃ   আসন্ন পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে গতকাল রবিবার  ২৫ জুন,  সকাল ১০ টায় বিএমপি সদরদপ্তর সম্মেলন কক্ষে “মেট্রোপলিটন সড়ক নিরাপত্তা কমিটি এবং যাত্রী ও পণ্য পরিবহন কমিটির যৌথ সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন

সভায় সভাপতিত্ব করেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের  কমিশনার ও মেট্রোপলিটন সড়ক নিরাপত্তা কমিটির সভাপতি  মোঃ সাইফুল ইসলাম, বিপিএম-বার।

সভায় সভাপতি  বলেন, আসন্ন পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে ঘর মুখো মানুষের ঈদ যাত্রাকে নিরাপদ ও নির্বিঘ্ন করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি অন্যতম গুরুত্বপূর্ণ সেক্টর হল পরিবহন। তাই সড়ক পথে শৃঙ্খলা রক্ষা করা, যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় না করা, নির্ধারিত গতিসীমার অতিরিক্ত গতিতে মোটরযান চলাচল বন্ধকরণ, মোটরযানে ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী/মালামাল বহন বন্ধকরণ, মোটরযান চালনাকালে হেডফোন ও মোবাইল ফোন ব্যবহার বন্ধকরণ।

এছাড়াও বিধি মোতাবেক রুট পারমিট, ড্রাইভিং লাইসেন্স ও রেজিষ্ট্রেশন প্রদান করা এবং ফিটনেসহীন যানচলাচল বন্ধকরণ সহ অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকল দপ্তরকে প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, পরিচালক (ইঞ্জিনিয়ারিং) বিআরটিএ বরিশাল মোঃ জিয়াউর রহমান( পিএএ), অধ্যক্ষ সরকারি বি এম (ব্রজমোহন) কলেজ প্রফেসর জনাব ড. মোহাম্মদ গোলাম কিবরিয়া, উপ-পুলিশ কমিশনার ট্রাফিক এস এম তানভীর আরাফাত পিপিএম-বার, বরিশাল মেট্রোপলিটন পুলিশের শীর্ষ কর্মকর্তা বৃন্দ, বরিশাল আঞ্চলিক পরিবহন কমিটি ও বরিশাল বিআরটিএ কর্তৃপক্ষ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *