গোপালগঞ্জের কোটালীপাড়ায় প্রভাবশালী মহল কর্তৃক অন্যের  পৈতৃক সম্পত্তি জবর দখলের চেষ্টা

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা সারাদেশ

পৈতৃক ভিটা দখলের ভয়ে ভীতসন্ত্রস্ত নিরীহ একটি পরিবার।


বিজ্ঞাপন

মো: সাফুর রশিদ চৌধুরী : গোপালগঞ্জের কোটালীপাড়ায় প্রভাবশালী মহল কর্তৃক অন্যের   পৈতৃক ও ক্রয়কৃত সম্পত্তি জবর দখল চেষ্টার অভিযোগ উঠেছে । ঘটনাটি ঘটেছে উপজেলার ভাঙ্গারহাট এলাকার লাটেঙ্গা গ্রামে। এবিষয়ে সুশান্ত কুমার মৃধা ৫ জুলাই বুধবার কোটালীপাড়া থানায় একটি লিখিত অভিযোগ করেছে।


বিজ্ঞাপন

জানা গেছে ওই গ্ৰামের প্রভাবশালী স্বপন মৃধা, ত্রিনাথ মৃধা, পূর্ন মৃধা, রাম লাল মৃধা, লক্ষণ মৃধা,লিটন মৃধা ও তপন মৃধা গত রবিবার জমির প্রকৃত মালিক সুশান্ত কুমার মৃধা ও প্রশান্ত কুমার মৃধার সংস্কার কাজে বাঁধা দেয় এবং এই জমি তাদের রেকর্ডিও সম্পত্তি বলে দখল ছাড়তে হুমকি ধামকি দিয়ে দখলে যাবার জন্য লাগানো গাছ পালা উঠিয়ে ও বেড়া ভেঙ্গে ফেলে তান্ডব চালায়।

সুশান্ত কুমার মৃধা ও প্রশান্ত কুমার সাংবাদিকদের বলেন, এলাকার চিহ্নিত জালিয়াত চক্র জালিয়াতি করে আমাদের কৃষি জমি ও ভিটাবাড়ি বি আর এস রেকর্ড করে আমাদের পৈতৃক ও ক্রয়কৃত সম্পত্তি থেকে বেদখল করতে চায়। এই জমিতে আমরা যুগযুগ ধরে বসবাস করে আসছি। এই জমির প্রকৃত দলিল ও এস এ ও আর এস রেকর্ড আমাদের বাপ দাদাদের নামে।

সরজমিনে গিয়ে এলাকাবাসীর সাথে কথা বললে তারা জানান,এই সম্পত্তির প্রকৃত মালিক সুশান্ত কুমার মৃধা ও প্রশান্ত কুমারের পিতা মৃত সাধন চন্দ্র মৃধা। যারা। জোর করে দখল করার চেষ্টা করছে তাদের প্রকৃত কোন কাগজপত্র নেই।

অভিযুক্ত স্বপন মৃধা, ত্রিনাথ মৃধা, পূর্ন মৃধা, রাম লাল মৃধা, লক্ষণ মৃধা,লিটন মৃধা ও তপন মৃধা তাদের বিরুদ্ধে করা অভিযোগ অস্বীকার করে বলেন, ওই জমি প্রকৃত মালিক আমরা বি আর এস রেকর্ডও আমাদের বাপ চলাচলের নামে।

এবিষয়ে কোটালীপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জিল্লুর রহমান বলেন, একটি লিখিত অভিযোগ পেয়ে থানার একজন অফিসারকে তদন্তের নির্দেশ দিয়েছি তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *