মুক্তিযোদ্ধার জমি দখলের প্রতিবাদে মানববন্ধন

অপরাধ আইন ও আদালত এইমাত্র জাতীয়

নিজস্ব প্রতিবেদক : ময়মনসিংহে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা প্রয়াত আজিজুল হকের পরিবারের জমি জবরদখলের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করা হয়।
মানববন্ধনে ময়মনসিংহের সাবেক জেলা কমান্ডার আব্দুর রউফ বলেন, ১৯৭১ সালে আমরা জীবন বাজি রেখে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। স্বাধীন দেশে একজন মুক্তিযোদ্ধার জমি দখল হয়ে যাবে, প্রতিবাদ করতে গেলে তার পরিবারের সদস্যদের হত্যার হুমকি দেবে। এটা মেনে নেওয়া যায় না।
তিনি বলেন, এই সরকার মুক্তিযুদ্ধে চেতনায় বিশ্বাসী সরকার। তাছাড়া আমাদের আজকের প্রধানমন্ত্রী তিনি বঙ্গবন্ধুর মেয়ে। তিনি থাকতে একজন মুক্তিযোদ্ধার পরিবার অন্যায়ের বিচার পাবে না এটা হতে পারে না। আশা করি বঙ্গবন্ধুকন্যা এই মুক্তিযোদ্ধার পরিবারের পাশে দাঁড়াবেন।
ময়মনসিংহ সদর উপজেলা কমান্ডার আবুল কালাম আজাদ বলেন, ময়মনসিংহ নগরীর ঢোলদিয়া মৌজায় যুদ্ধাহত প্রয়াত মুক্তিযোদ্ধা আজিজুল হকের কেনা বিআরএস ৮০৩ নম্বর দাগের ৩৪ শতাংশ জমিতে তার স্ত্রী সন্তানসহ পরিবারের সদস্যরা দীর্ঘদিন যাবত বসবাস করে আসছেন। কিন্তু হঠাৎ করেই এই জমির মালিকানা দাবি করে একই মৌজার জাবের হোসেন, জায়েদ হোসেন ও জোবায়ের হোসেন গত ১০ নভেম্বর রবিবার প্রকাশ্যে হামলা চালিয়ে একাংশ জবরদখল করে তাতে সীমানা প্রাচীর নির্মাণ করে। বাধা দিতে গেলে তারা মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মেরে ফেলার হুমকি দেয়।
তিনি বলেন, সন্ত্রাসীরা একজন মুক্তিযোদ্ধার জমি দখল করে নেবে এটা মেনে নিতে খুব কষ্ট হয়। আমরা প্রধানমন্ত্রীর কাছে এ অন্যায়ের বিচার চাই।
মানববন্ধনে প্রয়াত মুক্তিযোদ্ধা আজিজুল হকের পরিবারের সদস্যরা ছাড়াও ময়মনসিংহের মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *