ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নিকট ২টি নতুন বাসহস্তান্তর করেন ডুয়া’র নেতৃবৃন্দ

Uncategorized জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী রাজনীতি সারাদেশ

নিজস্ব প্রতিবেদক  : আজ রবিবার  ৩০ জুলাই,  রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনাবাসিক শিক্ষার্থীদের ক্যাম্পাসে আসা-যাওয়ার সুবিধার্থে অশোক লেল্যাণ্ডের তৈরি নতুন দু’টি বাস ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নিকট হস্তান্তর করে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন-এর সভাপতি আনোয়ার-উল-আলম চৌধুরী পারভেজ ও মহাসচিব মোল্লা মোহাম্মাদ আবু কাওছার।


বিজ্ঞাপন

দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্মৃতি চিরন্তন-এর সামনে আনুষ্ঠানিকভাবে বাস হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন-এর প্রধান পৃষ্টপোষক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ও সংগঠনের প্রাক্তন সভাপতি এ. কে. আজাদ।


বিজ্ঞাপন

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন-এর সভাপতি আনোয়ার-উল-আলম চৌধুরী পারভেজ এবং স্বাগত বক্তব্য রাখেন মহাসচিব মোল্লা মোহাম্মাদ আবু কাওছার। এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি আশরাফুল হক মুকুল, সাংগঠনিক সম্পাদক শেখ সালাহউদ্দিন আহমেদ, প্রচার ও জনসংযোগ সম্পাদক কাজী মোয়াজ্জেম হোসাইনসহ অন্যন্য ব্যক্তিবর্গ।

সংগঠনের নেতৃবৃন্দ বলেন, অর্থের অভাবে কোনো শিক্ষার্থীর শিক্ষাজীবন যেন ব্যাহত না হয়, সে লক্ষ্যে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন বৃত্তি কর্মসূচির মাধ্যমে ১১০০ শিক্ষার্থীকে প্রতিমাসে ২,৫০০ টাকা করে বৃত্তি প্রদান করে আসছে। এছাড়া সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্থ ১০টি পরিবারকে নতুন ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উন্নয়নেও সব সময় পাশে থাকছে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন এবং ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।

সংগঠনের সভাপতি বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের গৃহীত সকল কর্মসূচিতে অংশগ্রহণ করা আমাদের দায়িত্বের অংশ। আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য সেবা নিয়ে কাজ করছি। এছাড়া শতবর্ষে বিশ্ববিদ্যালয়ের ইতিহাস, ঐতিহ্য নিয়ে ১০০ চিত্রশিল্পী চিত্রকর্ম নিয়ে স্থায়ী আর্ট গ্যালারি নির্মাণ করা হয়েছে।

যা সকলের জন্য উন্মুক্ত রয়েছে। ভবিষ্যতেও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান ও অবকাঠামোগত উন্নয়নের ক্ষেত্রে প্রশাসনের সাথে ঐক্যবদ্ধভাবে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *