বিএনপি জামাত এখনও বাংলাদেশকে ধ্বংস করে পাকিস্তান বানাতে চায়——– কৃষিবিদ আফম বাহাউদ্দীন নাছিম

Uncategorized জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী রাজনীতি

 

নিজস্ব প্রতিবেদক :  বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি জামাত খুনীদের দল। এরা বাংলাদেশের রাজনীতিকে ধ্বংস করেছে, গণতন্ত্রকে হত্যা করেছে। এ বিএনপি জামাত বাঙালি জাতির স্বপ্ন ও মুক্তিযুদ্ধের লক্ষ্যকে এরা নষ্ট করেছে। এরা এখনও বাংলাদেশ কে ধ্বংস করে পাকিস্তান বানাতে চায়।


বিজ্ঞাপন

শুক্রবার  ১১ আগষ্ট, সকালে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত ধানমন্ডি ৩২ নম্বরস্থ ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতীর পিতাকে যারা হত্যা করেছে তারা শুধুমাত্র জাতির পিতাকে হত্যা করে ক্ষান্ত হয়নি, তারা জাতির পিতার পরিবার ও বিশ্বস্ত আঠারো জন সদস্যকে তারা হত্যা করেছে। তারা মহান মুক্তিযুদ্ধের নেতৃত্ব দানকারীদের ধ্বংস করতে চেয়েছিল। জাতির পিতা ধ্বংসস্তূপ এর উপর দাঁড়িয়ে বাংলাদেশকে পুনর্গঠন করেছিলেন। তিনি বাংলাদেশকে আত্মনির্ভরশীল বাংলাদেশ বানানোর চেষ্টা করেছিলেন। খুনিরা তা মেনে নিতে পারেনি। তাই তারা জাতির পিতা সহ তার পরিবারের ও আশে পাশের মানুষদের হত্যা করে।

তিনি আরও বলেন, জাতির পিতার হত্যাকারীদের লক্ষ্য স্পষ্ট ছিলো। যখন দেশ স্বাভাবিকভাবে চলতেছিল, খাদ্যদ্রব্যের দাম মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে ছিল, খাদ্যের মজুদ যখন পর্যাপ্ত ছিল, যখন দেশে দুর্ভিক্ষ ও হাহাকার ছিল না, শান্তি ও স্থিতি ছিল ঠিক সেই মুহূর্তে

খুনি জিয়া মুস্তাক গংরা জাতির পিতাকে হত্যা করে।

নাছিম বলেন, এই চক্র ভেবেছিল জাতির পিতাকে হত্যার মধ্যে দিয়ে একটি আদর্শ, একটি দেশকে ধ্বংস করবে। তারা একটি দেশের স্বপ্ন ও চেতনাকে ধ্বংস করতে চেয়েছিল। ইতিহাসের ধারাবাহিকতায় আজকে প্রমাণিত হয়েছে খুনিরা ও আন্তর্জাতিক চক্র যে উদ্দেশ্যে জাতির পিতাকে হত্যা করেছিল তা সফল হয়নি। তারা ব্যর্থ হয়েছে। তাদের ব্যর্থতার মধ্য দিয়ে আমাদের বাংলাদেশের মানুষের স্বপ্ন যাত্রা শুরু হয়েছিল। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ২১ বছরের লড়াই সংগ্রামের মধ্য দিয়ে আমরা পেয়েছি গণতান্ত্রিক অধিকার, ভোটের অধিকার, গণতান্ত্রিক শাসনের অধিকার এবং বাংলাদেশের মানুষের ভাতের অধিকার।

তিনি বলেন, আমরা ৭৫ এর ঘাতকদের বিচারের আওতায় এনে বিচারের কাঠগড়ায় দাঁড় করিয়ে ফাঁসি দিতে সক্ষম হয়েছি। আমরা একাত্তরের ঘাতক ও যুদ্ধ অপরাধীদেরও বিচার করতে পেরেছি। যারা কটাক্ষ করে আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিরুদ্ধে কথা বলেছে আমরা তাদের উপযুক্ত শাস্তি দিয়েছি। বাংলার মাটিতে কোন ঘাতক যুদ্ধাপরাধীর স্থান নেই।

তিনি আরও বলেন, বিএনপি-জামাত সব সময় বাংলাদেশের সম্প্রীতি নষ্ট করতে চায়। এরা দেশকে দ্বিখন্ডিত করে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়। এরা দেশে সাম্প্রদায়িক শক্তির জাগরণ ঘটিয়ে দেশের উন্নয়ন অগ্রগতিকে নষ্ট করতে চায়।এদের বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে এদের সকল ষড়যন্ত্র আমরা মোকাবেলা করব।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী।

সভায় স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি আব্দুল আলীম বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, ঢাকা মহানগর উত্তর এর সভাপতি ইসহাক মিয়া, সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম, মহানগর দক্ষিণ এর সভাপতি কামরুল হাসান রিপন ও সাধারণ সম্পাদক তারিক সাঈদ বক্তব্য রাখেন। সংগঠনের সহ সভাপতি ম আব্দুর রাজ্জাক, সালেহ মোহাম্মদ টুটুল, যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, আব্দুল্লাহ আল সায়েম, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক সম্পাদক ওবায়দুল হক খান, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম বিটু,দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজসহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *