নীলফামারীর পুঠিমারি বাকুয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক এবং  খাগড়াছড়ির মাটিরাঙা  উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তার দুর্নীতি’র বিরুদ্ধে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রংপুর সারাদেশ

নীলফামারীর পুঠিমারি বাকুয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি  :  কিশোরগঞ্জ, নীলফামারীর পুঠিমারি বাকুয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী উপজেলা শিক্ষা অফিসারের সহযোগিতায় বিদ্যালয়ে অনুপস্থিত থেকেও অন্যজনের মাধ্যমে হাজিরা খাতায় নিয়মিত উপস্থিতির স্বাক্ষর করানো এবং বেতন-ভাতা উত্তোলন করার অভিযোগের প্রেক্ষিতে দুদক, জেলা কার্যালয়, রংপুর হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযোগ সংশ্লিষ্ট শিক্ষক ঢাকায় অবস্থান করেন এবং স্কুলে অনুপস্থিত থেকেও নিয়মিত বেতন ভাতা উত্তোলন করে আসছেন।


বিজ্ঞাপন

তার এই কাজে সহযোগিতা করেন তাঁর ভাই ও স্কুল কমিটির সভাপতি এবং উক্ত বিদ্যালয়ের একজন সহকারী শিক্ষক।এনফোর্সমেন্ট টিম সরেজমিন পরিদর্শনকালে নথিপত্র যাচাই, যোগদানপত্র ও হাজিরা খাতায় বিদ্যমান স্বাক্ষর পর্যবেক্ষণ করে অভিযোগের প্রাথমিক সত্যতা পায়।

 

খাগড়াছড়ির মাটিরাঙা  উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তার বিরুদ্ধে ৭ একর জমির গাছ কেটে বিক্রি করে অর্থ আত্মসাতের অভিযোগ 

 

নিজস্ব প্রতিনিধি  : খাগড়াছড়ির মাটিরাঙা  উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তার বিরুদ্ধে কেন্দ্রীয় সমবায় সমিতি নামীয় প্রতিষ্ঠানের ৭ একর জমির গাছ অবৈধভাবে কেটে বিক্রয়পূর্বক অর্থ আত্মসাৎ এর অভিযোগের প্রেক্ষিতে দুদক জেলা কার্যালয়, রাঙ্গামাটি হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে বিআরডিবি কার্যালয় থেকে অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহপূর্বক বিআরডিবি কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। তিনি জানান কেন্দ্রীয় সমবায় সমিতির সভাপতি আগাছা পরিষ্কারের পাশাপাশি অন্যান্য কয়েকটি গাছ কেটে বিক্রয় করেছেন মর্মে তিনি অভিযোগ পান।

পরবর্তীতে সমঝোতা বৈঠকে কেন্দ্রীয় সমবায় সমিতির সভাপতি বিষয়টি স্বীকার করে মাত্র দেড় লক্ষ টাকা ক্ষতিপূরণ রাষ্ট্রীয় কোষাগারে জমা দেন। ক্ষতিপূরণের পরিমাণ উক্ত কর্তনকৃত গাছের প্রকৃত মূল্য হতে অনেক কম মর্মে অভিযানকালে বন বিভাগের কর্মকর্তাদের পরিমাপে পাওয়া যায়।

বন বিভাগের সহযোগিতা ছাড়াই বিআরডিবির কর্মকর্তা মনগড়া পদ্ধতিতে ক্ষতিপূরণ নির্ধারণ করায় বিআরডিবি কর্মকর্তা এবং সমবায় সমিতির সভাপতির বিরুদ্ধে যোগসাজশে গাছ অবৈধভাবে কেটে বিক্রয়পূর্বক অর্থ আত্মসাৎ এর প্রাথমিক সত্যতা পাওয়া যায়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *