ডাকসু ভিপি আলোচনায় থাকতে চান: তথ্যমন্ত্রী

জাতীয় রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : নানা ঘটনার মধ্যদিয়ে ডাকসু ভিপি আলোচনায় থাকতে চান বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সোমবার দুপুরে রাজধানীর সচিবালয়ের এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।
হাছান মাহমুদ বলেন, ডাকসু ভিপি নুর এ ধরনের ঘটনার মাধ্যমে আলোচনায় থাকতে চান। ছাত্রদের সংশ্লিষ্ট বিষয় বাদ দিয়ে ভারতের ঘটনাপ্রবাহ নিয়ে সেখানে আন্দোলন করার চেষ্টাতো ডাকসুর কাজ নয়। ডাকসুর কাজ হচ্ছে ছাত্রদের বিষয় নিয়ে কথা বলা। আর সেটির মধ্যেই সীমাবদ্ধ থাকায় হলো ডাকসুর কাজ।
তথ্যমন্ত্রী বলেন, প্রথমত এখানে প্রশ্ন থেকে যায়, ডাকসুর ভিপি কেন বহিরাগতদের নিয়ে ডাকসু ভবন গেলেন। এতগুলো বহিরাগতদের নিয়ে সেখানে যাওয়ার কী প্রয়োজনীয়তা ছিল? দ্বিতীয়ত সরকারকে বেকায়দায় ফেলার জন্য দেশে নানা ধরনের ষড়যন্ত্র আছে। রাজনৈতিকভাবে সরকারকে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে আমাদের রাজনৈতিক প্রতিপক্ষ এবং যারা দেশের পরিস্থিতি ঘোলাটে করতে চায়। এই দুটি পক্ষ যৌথভাবে দেশের পরিস্থিতি ঘোলাটে করা ও সরকারকে বেকায়দায় ফেলতে তারা ষড়যন্ত্র করছে।
ভিপি নুরের ওপর হামলা প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, গতকাল যে ঘটনাটি ঘটেছে সেটি অত্যন্ত দুঃখজনক এবং অগ্রহণযোগ্য। আমরা কখনোই এই ধরনের হামলাকে সমর্থন করতে পারি না। হামলার পরপরই আমাদের দলের দু’জন নেতা হাসপাতালে গিয়েছিলেন সমবেদনা জানানোর জন্য। তারা দলের অবস্থানের কথা পরিস্কার করেছেন।
দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দল ও সরকারের পক্ষে কথা বলেছেন। আমাদের বক্তব্য একই, আমরা এ ধরনের ঘটনাকে কখনো সমর্থন করি না।
আওয়ামী লীগের সম্মেলন থেকে অন্যান্য রাজনৈতিক দলের শিক্ষা নেওয়ার আছে মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, যারা রাজনীতিতে দুর্বৃত্তায়ন ঘটিয়েছে আওয়ামী লীগের সম্মেলন থেকে তাদের অনেক কিছু শেখার আছে।
তিনি আরও বলেন, আমাদের দলের নেতা নির্বাচনের ক্ষেত্রে গণতান্ত্রিক প্রক্রিয়াকে অনুসরণ করা হয়েছে। এটি অনেক দলে নাই। এই সম্মেলন থেকে আমি মনে করি অনেক দলের অনেক কিছু শেখার আছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *