সিলেট সুনামগঞ্জের টাঙ্গুয়ায় ১৬ মাছ চোর আটক

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ সিলেট

নিজস্ব প্রতিবেদক  : সংরক্ষিত জলাভুমি টাঙ্গুয়ার হাওরে জলমহালে চুরি করে মাছ ধরাকালে এক অভিযানে পেশাদার ১৬ মাছ চোরকে আটক করেছে আনসার ভিডিপি। একই অভিযানে ব্যবহার নিষিদ্ধ ৩ হাজার ঘনফুট বেড় জাল, দুটি ইঞ্জিনচালিত ট্রলার জব্দ করা হয়। জব্দকৃত জাল ও নৌকার আনুমানিক মূল্য প্রায় ৮ লাখ টাকা। তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) আবুল হাসেম ঢাকা এ তথ্য নিশ্চিত করেন।


বিজ্ঞাপন

বুধবার তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) জানান,টাঙ্গুয়ার হাওরের একাধিক জলমহালে চুরি করে সংঘবদ্ধ হয়ে মাছ চুরির সময় আনসারদের টহল দল মঙ্গলবার ১৬ পেশাদার মাছ চোরকে আট করেন।


বিজ্ঞাপন

এরপর তাদের হেফাজত থেকে ৩ হাজার ঘটনফুট ব্যবহার নিষিদ্ধ বেড়জাল ও মাছ ধরার দুটি ইঞ্জিনচালিত ট্রলঅর দায়িত্বপ্রাপ্ত অফিসার জব্দ করেন। অভিযানের তাহিরপুর উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা , উপজেলা প্রশিক্ষক, টাঙ্গুয়ার হাওর নিরাপক্তার রক্ষায় নিয়োজিত রূপনগর ও গোলাবাড়ি আনসার ক্যাম্পের সদস্যরা উপস্থিত ছিলেন।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল হাসেম বলেন, সামাজিকভাবে হেয় প্রতিপন্ন না হতে হয় সেজন্য মাছ চোরদের নাম প্রকাশের বিষয়টি এড়িয়ে গিয়ে বললেন, আটককৃত মাছ চোররা ভবিষ্যতে টাঙ্গুয়ার হাওরে সংরক্ষিত জলমহালগুলোতে মাছ চুরি করবে না মর্মে মুছলেখা দেয়ার পর তাদেরকে ও জব্দকৃত দুটি ট্রলার ছেড়ে দেয়া হয় এছাড়াও জব্দকৃত বেড়জাল গুলো জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *