বিএসটিআই এর রাজশাহী বিভাগীয় কার্যলয় কর্তৃক  ৩ জেলায় মোবাইল কোর্ট পরিচালনা :  ৩২,০০০ টাকা  জরিমানা আদায় 

Uncategorized অপরাধ আইন ও আদালত বিশেষ প্রতিবেদন রাজশাহী সারাদেশ

 

নিজস্ব প্রতিবেদক : বুধবার  ২০ সেপ্টেম্বর, বিএসটিআই এর রাজশাহী বিভাগীয় অফিসের কর্মকর্তারা  পাবনা, চাঁপাই নবাবগঞ্জ ও সিরাজগঞ্জ জেলায় ৩ টি মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে  ৫ টি মামলা দায়েরসহ  ৩২,০০০ জরিমানা আদায় করেছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে,  পাবনা জেলার ভাঙ্গুড়া উপজেলায় উপজেলা প্রশাসন ও বিএসটিআই এর রাজশাহী বিভাগীয় অফিসের যৌথ উদ্যোগে উপজেলার ভদ্রপাড়া ও শরৎনগর বাজার এলাকায় একটি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

উক্ত অভিযান পরিচালনাকালে মেসার্স ভাই বোন বেকারি, ভদ্রপাড়া এবং মুকুল বেকারি, শরৎনগর বাজার প্রতিষ্ঠান দু’টিকে তাদের উৎপাদিত বিস্কুট, ব্রেড ও কেক পণ্যগুলির অনুকূলে বিএসটিআই এর সিএম লাইসেন্স না থাকায় এবং মিথ্যা তথ্য প্রদান করায় বিএসটিআই আইন-২০১৮ এর ৩০/৩০ ধারা অনুযায়ী প্রতিষ্ঠান দু’টিকে পৃথক পৃথক ভাবে ১০,০০০.০০ (দশ হাজার মাত্র) টাকা করে সর্বমোট ২০,০০০.০০ (বিশ হাজার) টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট  তাসমীয়া আক্তার রোজী , সহকারী কমিশনার (ভুমি),ভাঙ্গুড়া,পাবনা মহোদয়ের নেতৃত্বে উল্লিখিত অভিযান পরিচালনা করা হয়।

প্রসিকিউটর হিসেবে বিএসটিআই এর রাজশাহী  বিভাগীয় অফিসের কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম , ফিল্ড অফিসার (সিএম) উপস্থিত ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ জেলাা সদরের বিভিন্ন এলাকায় জেলা প্রশাসনের সহযোগীতায় অপর  একটি মোবাইল কোর্ট  পরিচালিত হয়। উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে

মেসার্স মুনকারা ড্রিংকিং ওয়াটার,তিন সাখুর মোড় ,চাঁপাইনবাবগঞ্জ প্রতিষ্ঠানটি বিএসটিআই এর সিএম সনদ গ্রহণ না করে প্যাকেজড ড্রিংকিং ওয়াটার উৎপাদন ও বিক্রয় করায় “বিএসটিআই আইন-২০১৮” এ একটি মামলা দায়েরপূর্বক ১০,০০০ টাকা জরিমানা ও সতর্ক করা হয়।

মেসার্স বিসমিল্লাহ ড্রিংকিং ওয়াটার,সদর , চাঁপাইনবাবগঞ্জ প্রতিষ্ঠানটি পরিমাপে কম প্রদান করায় “ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮” এ একটি মামলা দায়েরপূর্বক ২,০০০ টাকা জরিমানা ও সতর্ক করা হয়।

এ ডি ফিলিং স্টেশন, মহারাজপুর, চাঁপাইনবাবগঞ্জ এর জ্বালানি তেল পরিমাপে সঠিক পাওয়া যায়।উক্ত মোবাইল কোর্ট নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর জুবায়ের, জেলা প্রশাসন, চাঁপাইনবাবগঞ্জ এর নেতৃত্বে বিএসটিআই, রাজশাহীর কর্মকর্তা প্রকৌ: রকিবুল হাসান রিপন ,ফিল্ড অফিসার (সিএম) এবং উৎপল কুমার, পরিদর্শক (মেট) বিএসটিআই, রাজশাহী প্রসিকিউটং কর্মকর্তার দায়িত্ব পালন করেন।

সিরাজগঞ্জ জেলায় জেলা প্রশাসন ও বিএসটিআই এর রাজশাহী  বিভাগীয় অফিসের সমন্বয়ে সিরাজগঞ্জ জেলায় আরও একটি মোবাইল কোর্ট  পরিচালনা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে  মেসার্স সুন্নাহ ফুডস সুইটস এন্ড বেকারি, মাছুমপুর, সদর, সিরাজগঞ্জ প্রতিষ্ঠানটি ব্রেড ও বিস্কুট পণ্যের সিএম লাইসেন্স গ্রহণ না করে এবং মিথ্যা তথ্য প্রদান করে তা বিক্রিয়/বিতরণ করার অপরাধে বিএসটিআই আইন-২০১৮ এর ৩০ ধারায় টাকা ১০,০০০ (দশ হাজার ) টাকা  জরিমানা করা হয়।

নির্বাহী  ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মো: রিদওয়ান ইসলাম রাফি এর নেতৃত্বে অভিযানে প্রসিকিউটর হিসেবে বিএসটিআই, রাজশাহী অফিসের কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন, ফিল্ড অফিসার (সিএম), অংশগ্রহণ করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *