রাজধানীর পুরানা পল্টনের জি ওয়াই ট্রেড প্রাইভেট লিমিটেড কর্তৃক সরকারের কোটি  টাকার রাজস্ব ফাঁকি দেওয়ার অপ-চেষ্টা

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম জাতীয় বিশেষ প্রতিবেদন

!! রাজধানীর পুরানা পল্টন এলাকার জি ওয়াই ট্রেড প্রাইভেট লিমিটেড এর বিরুদ্ধে ক্যালসিয়াম কার্বো নেট ঘোষণা দিয়ে ২৮ টন গুঁড়ো দুধ, ৪০ টন ডেক্সট্রোজ আমদানির অভিযোগ : কোটি টাকার রাজস্ব ফাঁকির মামলা করবে চট্টগ্রাম কাস্টমস হাউস !! 


বিজ্ঞাপন
মিথ্যা ঘোষণায় আমদানি করা গুড়ো দুধ ও ডেক্সট্রোজ।

 

নিজস্ব প্রতিবেদক  :  চট্টগ্রাম বন্দরে মিথ্যা ঘোষণায় আমদানি করা ২৮ টন গুঁড়ো দুধ এবং ৪০ টন ডেক্সট্রোজ উদ্ধার করা হয়েছে। ক্যালসিয়াম কার্বোনেট ঘোষণায় চারটি কনটেইনারে এসব পণ্য আমদানি করা হয়। তবে এসব পণ্যের বস্তার ওপর ক্যালসিয়াম কার্বোনেট লেখা রয়েছে। কাস্টমস হাউসের কর্মকর্তারা এসব পণ্য আটকের পর শতভাগ কায়িক পরীক্ষা শেষে গত বুধবার ২০ সেপ্টেম্বর, মিথ্যা ঘোষণায় পণ্য আনার বিষয়টি ঘোষণা দেন।

চট্টগ্রাম কাস্টম হাউসের ডেপুটি কমিশনার (এআইআর) মো. সাইফুল হক গণমাধ্যম কে জানান,‘মিথ্যা ঘোষণায় এসব পণ্য চীন থেকে আমদানি করা হয়। এসব পণ্যের আমদানিকারক রাজধানীর  পুরানা পল্টন এলাকার জি ওয়াই ট্রেড প্রাইভেট লিমিটেড। প্রতিষ্ঠানটি ক্যালসিয়াম কার্বোনেট ঘোষণায় তিন হাজার ২১৯ বস্তায় চার কনটেইনার পণ্য আমদানি করে।

আমদানিকৃত পণ্য খালাসের জন্য গত ১১ সেপ্টেম্বর চট্টগ্রামের আসাদগঞ্জের সিঅ্যান্ডএফ এজেন্ট এক্সটেনডেন্ট ইউনাইটেড এজেন্সি লিমিটেড বিল অব এন্ট্রি দাখিল করে। কনটেইনার চারটিতে মিথ্যা ঘোষণায় পণ্য আনা হয়েছে এমন তথ্য পেয়ে ১৮ সেপ্টেম্বর সেগুলো লক করা হয়। ১৯ সেপ্টেম্বর কনটেইনার চারটির শতভাগ কায়িক পরীক্ষা করা হয়। পরীক্ষা শেষে এসব কনটেইনারে দুই হাজার ৮০০ বস্তা ভিন্ন পণ্য পাওয়া যায়। এর মধ্যে ২৮ টন গুঁড়ো দুধ এবং ৪০ টন ডেক্সট্রোজ পাওয়া যায়।’

তিনি আরও জানান,‘মিথ্যা ঘোষণায় পণ্য এনে প্রায় এক কোটি টাকার রাজস্ব ফাঁকি দেওয়ার চেষ্টা করা হয়। রাজস্ব ফাঁকির সঙ্গে জড়িত ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রাজস্ব ফাঁকির অভিযোগে মামলা দায়ের করা হবে।’


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *