নড়াইল জেলা ডিবি পুলিশের সাফল্য : অনলাইন প্রতারক চক্রের  ২ সদস্য বিপুল পরিমাণ সিম ও ডিভাইসসহ আটক

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা বিশেষ প্রতিবেদন সারাদেশ

ডিবি পুলিশের হাতে আটক ২ অনলাইন প্রতারক চক্রের সদস্য।


বিজ্ঞাপন

মো: রফিকুল ইসলাম (নড়াইল) :  নড়াইলে চটকদার বিজ্ঞাপনের মাধ্যমে অনলাইন প্রতারক গ্রুপের ২ সদস্য কে  বিপুল পরিমাণ সিম ও ডিভাইসসহ আটক করেছে নড়াইল জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি),  এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে,  নড়াইল জেলার পুলিশ সুপার মোসা: সাদিরা খাতুন এর  নির্দেশনায় আজ মঙ্গলবার  ৩ অক্টোবর, ছাব্বিরুল আলম, অফিসার ইনচার্জ, জেলা গোয়েন্দা শাখা (ডিবি)  এর তত্ত্বাবধানে অনলাইনে চটকদার বিজ্ঞাপন দিয়ে বিভিন্ন ধরনের পণ্য (ক্যামেরা, মোটরসাইকেল, মোবাইল ফোন ইত্যাদি) বিক্রির নামে প্রতারণার অভিযোগে ২ জনকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে DSLR Camera Bazar store নামে অনলাইন পেইজ খুলে লোভনীয় বিজ্ঞাপনের মাধ্যমে বিভিন্ন ধরনের পণ্যদ্রব্য বিক্রির নাম করে গ্রাহকদের নিকট থেকে দীর্ঘদিন যাবৎ অর্থ উপার্জন করে আসছিল চক্রটি।

অনলাইনে ছবি ও বিজ্ঞাপন দেখে ক্রেতারা আকৃষ্ট হতো। তাদের কাছ থেকে বিভিন্ন ধরনের পণ্য সামগ্রী ক্রয়ের অর্ডার দিতো। এভাবে ক্রেতাদের নিকট থেকে অগ্রিম অর্থ নিয়ে কাস্টমারদের সঙ্গে প্রতারণা করে চক্রটি। ডিবি পুলিশের এসআই (নি:) আলী হোসেন সঙ্গীয় ফোর্সসহ নড়াইল সদর থানার অনলাইন প্রতারণা সংক্রান্ত মামলা নং- ২৮, ২৮-০৯-২৩,  এর সূত্র ধরে কালিয়া উপজেলার পাঁচগ্রাম ইউনিয়নের যাদবপুর এলাকায় অভিযান চালিয়ে উক্ত  গ্রামের জনৈক জামাল গাজী এর ছেলে মো: নাঈম গাজী (২৫) এবং উবায়দুর ভূইয়া এর ছেলে মো: হাবিবুল্লাহ (২৫) কে অনলাইন প্রতারণার দায়ে আটক করেছে।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন মডেলের ১০  টি মোবাইল ফোন এবং বিভিন্ন কোম্পানির ২১ টি সিম কার্ড উদ্ধার করা হয়। আসামীরা নিজেদের অপরাধ স্বীকার করে  আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *