শরীয়তপুর কারিগরী প্রশিক্ষন কেন্দ্র ও নাটোরে পানি উন্নয়ন বোর্ডে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত বিশেষ প্রতিবেদন রাজশাহী সারাদেশ

নিজস্ব প্রতিবেদক  :  শরীয়তপুর জেলার রুদ্রকর ইউনিয়নে অবস্থিত শরীয়তপুর কারিগরী প্রশিক্ষন কেন্দ্রে কর্মচারীর বিরুদ্ধে ফিংগারপ্রিন্ট গ্রহণে ঘুষ দাবীর মতো গুরুতর এক অভিযোগ উঠেছে। অপরদিকে নির্বাহী প্রকৌশলী, পানি উন্নয়ন বোর্ড, নাটোর এবং সভাপতি, বাঁশবাড়িয়া সেচ প্রকল্প এর বিরুদ্ধে পরস্পর যোগসাজশে বিভিন্ন সময় অনিয়মের আশ্রয় নিয়ে প্রকল্পের কয়েক কোটি টাকা আত্মসাতের মতো গুরুতর এক অভিযোগ উঠেছে। উভয় অভিযোগের পরিপ্রেক্ষিতে মাদারীপুরর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র  ও নাটোর পানি উন্নয়ন বোর্ডে দুদকের এনফোর্স টিমের সদস্যরা অভিযান পরিচালনা করে।


বিজ্ঞাপন

মাদারীপুরে দুদক এনফোর্সমেন্ট টিমের অভিযান : শরীয়তপুর জেলার রুদ্রকর ইউনিয়নে অবস্থিত শরীয়তপুর কারিগরী প্রশিক্ষন কেন্দ্রে কর্মচারীর বিরুদ্ধে ফিংগারপ্রিন্ট গ্রহণে ঘুষ দাবীর মতো গুরুতর এক অভিযোগ উঠেছে। উক্ত  অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, মাদারীপুর হতে একটি এনফোর্সমেন্ট পরিচালনা করা হয়। অভিযানকালে এনফোর্সমেন্ট টিম উক্ত প্রতিষ্ঠানে অভিযোগে উল্লেখিত নামীয় কোন কর্মচারীকে পাওয়া যায় নি।অভিযোগে যে ফিংগারপ্রিন্টের নামে ঘুষ নেয়া হয় বলে উল্লেখ করা হয়েছে,তা সরেজমিনে সত্যতা খুজে পাওয়া যায় নি। অভিযোগকারীকে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে, অভিযোগকারীর নাম্বার বন্ধ পাওয়া যায়।

নাটোরের পানি উন্নয়ন বোর্ডে দুদক এনফোর্সমেন্ট টিমের অভিযান : নির্বাহী প্রকৌশলী, পানি উন্নয়ন বোর্ড, নাটোর এবং সভাপতি, বাঁশবাড়িয়া সেচ প্রকল্প এর বিরুদ্ধে পরস্পর যোগসাজশে বিভিন্ন সময় অনিয়মের আশ্রয় নিয়ে প্রকল্পের কয়েক কোটি টাকা আত্মসাতের মতো গুরুতর এক অভিযোগ উঠেছে। উক্ত  অভিযোগের ভিত্তিতে  দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, রাজশাহী হতে পানি উন্নয়ন বোর্ড, নাটোরে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

টিম অভিযোগে উল্লিখিত ৪ টি প্রকল্প সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করে এবং বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ, নাটোর রিজিয়ন হতে নিরপেক্ষ প্রকৌশলীসহ প্রকল্প এলাকা সরেজমিন পরিদর্শনপূর্বক প্রকল্পের পরিমাপ গ্রহণ করে। টিম সংগৃহীত রেকর্ডপত্র ও নিরপেক্ষ প্রকৌশলীর প্রতিবেদন পর্যালোচনা করে দুর্নীতি দমন কমিশন (দুদক) বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *