বঙ্গবন্ধুর স্ব্দেশ প্রত্যাবর্তন নিয়ে স্কোয়াড্রন লীডার (অবঃ) সাদরুল আহমেদ খান কর্তৃক  কুলাউড়ার পৃথিমপাশা ইউনিয়নে ডিজিটাল  আলোকচিত্র প্রদর্শনী

Uncategorized জাতীয় বিশেষ প্রতিবেদন রাজনীতি সারাদেশ সিলেট

নিজস্ব প্রতিনিধি  : ১০ জানুয়ারী বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্ব্দেশ প্রত্যাবর্তন দিবস নিয়ে ভিডিও চিত্র কুলাউড়া উপজেলার সকল ইউনিয়নের গ্রামেসমূহে প্রদর্শনীর উদ্যোগ নিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য স্কোয়াড্রন লীডার (অবঃ) সাদরুল আহমেদ খান।


বিজ্ঞাপন

গতকাল রবিবার ১৪ জানুয়ারী কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের রবির বাজার, ছইদল বাজার, দীঘির পার বাজার ও ঝিলের পাড় বাজার এলাকায় আলোকচিত্র প্রদর্শনী হয়। স্থানীয় নারী পুরুষ ও শিশু কিশোরীরা অনুসঠান উপভোগ করেন।

এই ভিডিও প্রদর্শনীর মাধ্যমে ১৯৭১ সালের ২৫ শে মার্চ থেকে ১৯৭২ সালের ১০ ই জানুয়ারী পর্যন্ত বঙ্গবন্ধুর জীবন ও আন্তর্জাতিক ঘটনা প্রবাহের বিবরণ তুলে ধরা হয়।

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির এই সদস্য জানান ধারাবাহিকভাবে সরকারের বিভিন্ন সেক্টরের উন্নয়ন চিত্র আমরা কুলাউড়ার হাটে বাজারে প্রচার করেছি। ইতিমধ্যে উপজেলাব্যাপী দেড়শতাধিক রোডশো অনুসঠীত হয়েছে। এর পাশাপাশি ঐতিহাসিক দিবস গুলোকেও আমরা প্রচার করছি। আর প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশের কল্যানে ভিডিও চিত্র প্রদর্শনীর এই উদ্যোগ অনেক সহজ হয়েছে।

তাই এবার আমরা উদ্যোগ নিয়েছি শেখ হাসিনার উন্নয়ন বার্তা ও বাংলাদেশের ইতিহাসের বিষয়ভিত্তিক ভিডিও প্রান্তিক মানুষের কাছে পৌছে দেবার।

১০ জানুয়ারী বঙ্গবন্ধুর স্ব্দেশ প্রত্যাবর্তনের, এই ভিডিও প্রদর্শনীর মাধ্যমে উনাকেও সম্মান জানানো হচ্ছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষক সম্নবয়ে সিলেট বিভাগের সমনবয়বকের দ্বায়িত্বপ্রাপ্ত সাদরুল জানান, সংসদ নির্বাচন পরবর্তী সময়ে বিরোধী দল বিভিন্ন প্রোপাগাণ্ডার মাধ্যমে গ্রামের সহজ সরল মানুষদের বিভ্রান্ত করছে, তাদের অপতৎপরতার জবাবেই এই রোডশো কাযকর ভূমিকা রাখছে। পর্যায়ক্রমে কুলাউড়া উপজেলার সকল ইউনিয়নে আলোকচিত্র প্রদর্শনী করা হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *