সাংবাদিকদের সদিচ্ছায় রাস্তায় পড়ে থাকা ব্যক্তিদের নিয়ে ঈদ উপলক্ষে ব্যতিক্রমী উদ্যোগ

Uncategorized গ্রাম বাংলার খবর বিশেষ প্রতিবেদন মানবিক খবর সারাদেশ

নিজস্ব প্রতিনিধি (বাগেরহাট) :  বাগেরহাট জেলার শরণখোলা উপজেলায় সদর ইউনিয়নের রায়েন্দা পাঁচ রাস্তায় কিছু বয়স বৃদ্ধ রাস্তায় পড়ে থাকা মানুষদের সাংবাদিকদের সদিচ্ছায় ঈদ উপলক্ষে পরিষ্কার পরিচ্ছন্ন করে ঈদের পোশাক পরিধান করা হয়।


বিজ্ঞাপন

এই মহৎ কাজের উদ্যোক্তা সাংবাদিক মামুন হাওলাদার বলেন, শরণখোলা পাঁচ রাস্তায় বেশ কয়েক বছর যাবত এই বয়স্ক বৃদ্ধদের কে পড়ে থাকতে দেখে। তাদের পরিষ্কার পরিচ্ছন্নতা করার আক্ষাঙ্কা প্রকাশ করেন । তিনি আরো বলেন এ ব্যাপারে আমি অনেক আগে থেকেই কাজ করে আসছি ২০১৯ ইং সালে। শরণখোলা আলোর দিশারী নামে ৬৪ বিশিষ্ট সদস্যের একটি সংগঠন পায়। সেই সংগঠনের প্রতিষ্ঠাতা আমি নিজেই এবং আমার সঙ্গে আরও দুইজন প্রতিষ্ঠাতা রয়েছেন। তারা  হলেন মোঃ রুবেল হোসেন এবং মোঃ হাসান হাওলাদার। আমরা তিনজনে এই রাস্তায় অবহেলিত এবং অসুস্থ দুস্থতার মাঝে সার্বিক সহযোগিতা করে আসছি। সংগঠনের কার্যক্রম বর্তমানে চলমান রয়েছে বলে তিনি জানিয়েছেন।

পরবর্তীতে যায়যায়দিন শরণখোলা উপজেলা প্রতিনিধি ডাক্তার আবুছালে তার সঙ্গে বিষয়টি আলোচনা করেন তিনি একমত প্রকাশ করলে একটি সাংবাদিকের টিম নিয়ে এ মহৎ কাজের শুভ উদ্বোধন করার চিন্তাভাবনা করেন।

মামুন হাওলাদার বলেন অনেক সময় পাগল ভেসে আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন থাকেন।তাই বিষয়টি প্রথমত আইনশৃঙ্খলা বাহিনীকে অবগত করা উচিত।

এ বিষয়ে প্রথমে বাগেরহাট জেলা ডিবির ইন্সপেক্টর স্বপন রায় শরণখোলা উপজেলা সাবেক নির্বাহী কর্মকর্তা, জাহিদুল ইসলাম শামীম, ওসি তদন্ত শরণখোলা থানা, রাধেশ্যাম তাদের সাথে বিষয়টা নিয়ে আলোচনা করেন।

তারা সবাই সাধুবাদ জানিয়ে সার্বিক সহযোগিতা করার ইচ্ছা পোষণ করেন । তিনি তার সাংবাদিক টিম নিয়ে গত ১০ এপ্রিল  সকাল দশটায় এই মহৎ কাজের উদ্বোধন করেন।

তিনি আরো বলেন পূর্বে আমার এ অভিজ্ঞতা রয়েছে তাই এটা আমার কাছে কোন সমস্যা নেই । বিষয়টি বিত্তবানদের নজরে নিয়ে আসলে তারাও হয়তোবা এই কাজের জন্য উৎসাহিত করবেন বলে আশা ব্যক্ত করেন।
একটু পরিষ্কার-পরিচ্ছন্ন জীবন সবাই আশাবাদী বলে ব্যক্ত করেন।

পরিষ্কার-পরিচ্ছন্নতা করার পরে তাদের ঈদ উপহার হিসেবে ঈদের পোশাক পরিধান করা হয়। ও তাদের এক বেলা ভালো খাবারের চেষ্টা করেন। এবং এই পথহারা পথিকদের নিজ পরিবারের কাছে পৌঁছে দেয়ার জন্য সবাইকে অনলাইনে ও সোশ্যাল মিডিয়ায় বেশি বেশি করে শেয়ার দেওয়ার জন্য অনুরোধ করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *