ডিবির অভিযানে ককটেল-অস্ত্র উদ্ধার,ছাত্রদল সভাপতিসহ আটক-৭

Uncategorized অপরাধ আইন ও আদালত ঢাকা প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন রাজধানী

মোহাম্মদ মাসুদ : মধ্যরাতে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে  ডিবিপ্রধান হারুন অর রশিদ এর নেতৃত্বে অভিযান। অভিযানে শতাধিক ককটেল,৫/৬বোতল পেট্রোল, ৫০০শত বেশি বিপুল লাঠি সোটা উদ্ধার করা হয়। ছাত্রদলের সাবেক সভাপতি শ্রাবণ সহ সাতজন আটক। অভিযান শেষে সাংবাদিকদের বলেন, স্বাধীনতা বিরোধী একটি চক্র তারা এ আন্দোলনের নেপথ্যে ষড়যন্ত্র করছে। এসব কোমলমতি সাধারণ ছাত্রদের কাজ না। আমরা সব কিছু তদন্তের আওতায় নিয়ে আসবো। আমরা কিন্তু নিবিড় পর্যবেক্ষণ করছি।


বিজ্ঞাপন

গত ১৬জুলাই (মঙ্গলবার) দিবাগত মধ্যরাতে সাংবাদিকদের উপস্থিতিতে তিনি এসব কথা বলেন। যা সোশ্যাল মিডিয়া সহ সকল মাধ্যমে উঠে আসে।আটক ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণসহ আরও ছয়জনকে আটক করেছে।


বিজ্ঞাপন

এ সময় তিনি বলেন, গোয়েন্দা তৎপরতায় সকলের নাম নাম্বার পেয়েছি। অস্ত্র অর্থ লাঠি সোটা নিয়ে আন্দোলনকে ভিন্ন খাতে প্রভাবিত করার অপচেষ্টা চালাচ্ছে। সকল প্রশাসনের সক্রিয় টিম ও ডিভিও কাজ করছে। আমরা তদন্ত করছি। তদন্তের স্বার্থে আমরা এখন তাদের নাম বলবো না। আমরা সব কিছু তদন্তের আওতায় নিয়ে আসবো।

সাধারণ ছাত্রদের তারা ব্যবহার করছে। সরকার বিরোধী আন্দোলন করছে। বাড়িতে আগুন লাগাচ্ছে। রেল লাইনের স্লিপার তুলে নিচ্ছে। মেট্রোরেল বন্ধ করে দিয়েছে। আমরা গোয়েন্দা চাকরি করি। আমরা কিন্তু নিবিড় পর্যবেক্ষণ করেছিলাম। কোটার বিরোধী আন্দোলনকে অন্যদিকে দ্রাবিত করার জন্য একটি চক্র কাজ করছে । ঐ চক্রটি পূর্ব পরিকল্পিতভাবে কাজ করছে। কেউ পরিকল্পনা দিয়ে কেউ অর্থ দিয়ে কেউ লাঠি দিয়ে নানাভাবে এ আন্দোলনকে ভিন্নখাতে প্রভাবিত করছে।

আন্দোলনকে কেন্দ্র করে এ পরিস্থিতিকে ঘোলাটে করার জন্য তারা অপচেষ্টা চালাচ্ছে। এরই ধারাবাহিকতায় আজকে তারা প্রেসক্লাবের সামনে আগুন লাগিয়েছেন। বিভিন্ন জায়গায় ককটেল ফুটিয়েছেন। পল্টনে অনেকগুলো ককটেল ফুটেছে যা আমরা নিজেরাও খেয়াল করেছিলাম। আমার কথা হল এগুলো কোমলমতি সাধারণ ছাত্রদের কাজ না। স্বাধীনতা বিরোধী একটি চক্র তারা এ আন্দোলন করছে।

এটাতো আন্দোলন গন্ডগোলের বিষয় হবে কেন ? যেখানে মহামান্য হাইকোর্ট স্থগিত আদেশ ও একটি নির্দেশ দিয়েছেন এবং ৭ তারিখ রায় দিবেন। সুপ্রিম কোর্টের আদেশ অমান্য করছে। কে বা কারা ভিন্ন কাজে প্রভাবিত করার একটা অপ্রচেষ্টা পূর্ব পরিকল্পিতভাবে নাশকতা সৃষ্টি করার পায়তারা করছে।

তারি ধারাবাহিকতা আজকে আমরা আমরা এসেছি। সাংবাদিকদের বলেন,আপনারাও দেখেছেন ১০০ এর উপরে আমরা ককটেল পেয়েছি। বোতলে পেট্রোল আমরা পেয়েছি। লাঠি সোটা আমরা পেয়েছি।সাতটি দেশি-বিদেশি অস্ত্র ছিল। ছাত্রদল ও অন্যান্য সংগঠনের আমরা সাতজনকে আটক করেছি। অনেকে দৌড়িয়ে পালিয়ে গিয়েছে। তাদের মধ্যে ছাত্রদলের সাবেক সভাপতি শ্রাবণও রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *