অতিরিক্ত জনবল পাঠিয়ে প্রকল্প শেষ করবে চীন : পররাষ্ট্রমন্ত্রী

এইমাত্র জাতীয়

নিজস্ব প্রতিবেদক : অন অ্যারাইভাল ভিসা সম্পর্কে চীনা রাষ্ট্রদূতের উদ্বেগ প্রকাশ নিয়ে পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন বলেছেন, উদ্বেগের কোনো কারণ নেই। চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই’র সঙ্গে ফোনালাপ হয়েছে। তিনি বলেছেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে প্রয়োজনে চীন অতিরিক্ত জনবল পাঠিয়ে নির্ধারিত সময়ে চলমান প্রকল্পগুলো শেষ করবে। বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এসএমই মেলায় এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, আমরা প্রতিটি বন্দরে থার্মাল স্ক্যানার স্থাপন করেছি। যারা বিদেশ থেকে আসছে, তাদের পরীক্ষা করা হচ্ছে। আমাদের দেশে এখন পর্যন্ত একজনও করোনায় আক্রান্ত হয়নি।
তিনি বলেন, যারা বাংলাদেশে আসবেন তাদের বিদেশের এয়ারপোর্টেই করোনা পরীক্ষা করা হবে। যেহেতু এর কোনো ভ্যাক্সিন আবিষ্কৃত হয়নি, সেহেতু আমরা সর্বোচ্চ সতর্ক রয়েছি।
তিনি আরও বলেন, করোনাভাইরাস সংক্রমণ হুবেই প্রদেশের উহানেই আক্রান্ত হয়েছে। এর বাইরে কয়েকটি দেশ, দক্ষিণ কোরিয়া, ইরান, ইতালিতেও করোনা দেখা দিয়েছে। এসব দেশে অন অ্যারাইভাল ভিসা সাসপেন্ড করেছি। কারো যদি খুব প্রয়োজন পড়ে, তবে মেডিকেল সার্টিফিকেট দেখাতে হবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *