বর্তমান সরকার কৃষক বান্ধব : শ.ম রেজাউল করিম

জাতীয় জীবন-যাপন বরিশাল সারাদেশ

সাইফুল ইসলাম মিরাজ, পিরোজপুর : প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন কৃষক বান্ধব সরকার প্রধান বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম। শুক্রবার সকালে উপজেলা কৃষি অফিসের উদ্যোগে বিনা মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ কালে এ কথা বলেন তিনি।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর উদ্যোগে এদেশের কৃষকরা বিনা মূল্যে সার, বীজ, কিটনাশকসহ মূল্যবান কৃষি যন্ত্রপাতি পাচ্ছেন। কৃষকদের ভর্তূকি দেয়া হচ্ছে। প্রধান মন্ত্রীর নির্দেশে আওয়ামী লীগ ও তার অংগ সংগঠনের নেতারা অসহায় কৃষকদের ধান কেটে বাড়ি পৌঁছে দিচ্ছে। অথচ গত বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে কৃষকের সার ও সেচ কাজে বিদ্যুৎতের দাবি আদায় করতে গিয়ে কানসার্টে কৃষককে গুলি করে হত্য করা হয়েছিলো।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর উদ্যোগে দেশ আজ মৎস্য সম্পদে স্বয়ং সম্পূর্ন। বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় মৎস্য রপ্তানীকারক দেশ হিসাবে পরিচিতি পেয়েছে। পৃথিবীর ৮০ ভাগ ইলিশ আজ এদেশের নদ- নদীসহ বঙ্গোপসাগরে উৎপাদন হচ্ছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই বিতরনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, জেলা পরিষদের নির্বাহী রেবেকা খান, জেলা কৃষি বিভাগের উপ-পরিচালক চিন্ময় রায়, অতিরিক্ত পুলিশ সুপার আহম্মেদ মাইনুল, উপজেলা চেয়ারম্যান মাস্টার অমূল্য রঞ্জন হালদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মোশারেফ হোসেন খান প্রমুখ।


বিজ্ঞাপন