মাগুরার ৩৫ পরিবারের হাতে প্রধানমন্ত্রীর উপহার তুলে দিলেন এমপি শিখর

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : ৫৩ হাজার ৩৪০ পরিবারকে দুই শতক জমি ও সেমিপাকা ঘর বুঝিয়ে দিলেন বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


বিজ্ঞাপন

রোববার ২০ জুন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের ৪৫৯টি উপজেলায় উপকারভোগীদের হাতে জমির দলিল ও ঘরের চাবি তুলে দেন তিনি।

প্রধানমন্ত্রীর ভার্চুয়াল উপস্থিতিতে তার পক্ষে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিগণ বাড়ির কাগজপত্র ও চাবি তুলে দেন। এসময় মাগুরা সদর উপজেলা প্রান্ত থেকে ভিডিও কনফারেন্স-এ যুক্ত থেকে মাগুরা সদর উপজেলার ৩৫ জন উপকারভোগীর হাতে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জমির কাগজপত্র ও বাড়ির চাবি তুলে দেন মাগুরার গণমানুষের নেতা, মাগুরা-১ আসনের মাননীয় সংসদ সদস্য এ্যাড. সাইফুজ্জামান শিখর।

মুজিববর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সব ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি এবং গৃহ প্রদান কার্যক্রম চলমান।

তারই অংশ হিসেবে রবিবার ২০ জুন দ্বিতীয় পর্যায়ে ৫৩ হাজার ৩৪০টি পরিবারকে (স্বামী ও স্ত্রীর যৌথ নামে) বিনামূল্যে জমিসহ গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী।

ইতোমধ্যে এ বছরের ২৩ জানুয়ারি প্রথম পর্যায়ে দ্বিকক্ষবিশিষ্ট সেমিপাকা বাড়ি ও ব্যারাকে ৬৯ হাজার ৯০৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বিনামূল্যে জমিসহ গৃহ প্রদান করেছেন প্রধানমন্ত্রী।

চলতি বছরের ডিসেম্বরের মধ্যে আরও এক লাখ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি-বাড়ি প্রদানের লক্ষ্যমাত্রা ধার্য করা হয়েছে। এভাবে দেশের সব ভূমিহীন ও গৃহহীন মানুষকে বাড়ি প্রদান করা হবে।