তাড়িয়ে দেওয়া গৃহবধূকে সসম্মানে সংসারে ফেরালো পুলিশ

অপরাধ

নিজস্ব প্রতিবেদক : শ্বশুরবাড়ি থেকে তাড়িয়ে দেওয়া এক গৃহবধূকে সসম্মানে সংসারে ফিরিয়েছে পুলিশ। ঝালকাঠির সদর থানা এলাকায় এ ঘটনা ঘটেছে। সোমবার পুলিশ সদরদপ্তরের এআই‌জি (মি‌ডিয়া এন্ড পাব‌লিক রি‌লেশন্স) মো. সো‌হেল রানা এ তথ্য জানান।


বিজ্ঞাপন

তিনি জানান, ঢাকা থেকে এক নারী বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইংকে বার্তা লিখে জানান, তার শ্বশুরবাড়ি ঝালকাঠি সদর থানার অধীনে। ডাকঘর গাভা। তিনি প্রেম করে বিয়ে করেছেন। পরে পারিবারিকভাবে বিয়ে সম্পন্ন হয়। তিনি তার স্বামীর সাথে শ্বশুরবাড়িতেই থাকতেন। তার প্রথম সন্তান মারা যায়। বর্তমানে ১৮ মাস বয়সের একটি কন্যা সন্তান রয়েছে তার। কিন্তু, তার স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন তাকে বাড়ি থেকে তাড়িয়ে দিয়েছে। অনেকদিন সে তার শিশু সন্তানকে দেখতে পান না। তার সাথে কোনো যোগাযোগও করতে দেওয়া হয় না। স্থানীয়ভাবে তিনি চেষ্টা করেছেন সংসারে ফিরে যেতে। কোনোভাবেই পারেননি। তিনি জানান, তিনি সংসার করতে চান। কোনো মামলায় জড়াতে চান না।

তার বার্তাটি পেয়ে মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং ঝালকাঠি সদর থানার ওসি মো. খলিলুর রহমানকে পাঠিয়ে নির্দেশনা দেয় ওই নারীকে সসম্মানে তার শ্বশুরবাড়িতে তুলে দেয়ার ব্যবস্থা করতে। ওসি ঝালকাঠি সদরের উদ্যোগে স্থানীয় জনপ্রতিধি ও গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতি ও মধ্যস্থতায় উক্ত গৃহবধূকে তার শ্বশুরবাড়িতে তুলে দেয়া হয়েছে। সন্তানকে বহুদিন পর কাছে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন সেই নারী। শ্বশুরবাড়ির লোকজন ও স্বামীকে বলা হয়েছে গৃহবধূর যোগ্য মর্যাদা নিশ্চিত করতে। সেই নারীকেও পরামর্শ দেয়া হয়েছে তিনি নিজেও যেনো কোনো অপরাধ বা অন্যায় না করেন। উভয়পক্ষকে বলা হয়েছে, একটি শান্তিপূর্ণ সংসার জীবন নিশ্চিত করতে সবসময় তাদের পাশে থাকবে বাংলাদেশ পুলিশ।