শ্বশুরবাড়িতে নির্যাতনের শিকার বউ

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : শ্বশুরবাড়িতে নির্যাতনের শিকার বউ সৈয়দপুর থানা, নীলফামারী পুলিশের আইনি সহযোগিতা প্রদান।


বিজ্ঞাপন

(ছদ্মনাম) মোসাম্মৎ জোসনা বানু (২০), গ্রামঃ বড় হাসিমপুর (মালুয়াপাড়া), থানাঃ চিনির বন্দর, জেলাঃ দিনাজপুর।

উক্ত নারী সৈয়দপুর থানা, নীলফামারী এসে নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কে কর্তব্যরত নারী অফিসারের নিকট লিখিতভাবে অভিযোগ করেন যে, তার শশুর,শাশুড়ি,স্বামী ও সতীন মিলে পারিবারিক বিভিন্ন বিরোধ জনিত কারণে তাকে দীর্ঘদিন ধরে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে আসছে।

বিবাহের পর তার শ্বশুর ও শাশুড়ির কুপরামর্শে তার স্বামী প্রায় তার ওপর নির্যাতন করতো। একমাত্র সন্তানের মুখের দিকে চেয়ে তিনি তা নীরবে সহ্য করতেন। কিন্তু সহ্যের সীমা থাকা চাই। প্রায় ০১ বছর পূর্বে স্ত্রীর অনুমতি ছাড়া দ্বিতীয়বার বিবাহ বন্ধনে আবদ্ধ হন (ছদ্মনাম) জোসনা বানুর স্বামী।

দ্বিতীয় বিয়ে করার পর নির্যাতনের মাত্রা যেন আরো বেশি বেড়ে যায় জোসনা বানুর উপর। গত (১৪ আগস্ট/২০২১) তারিখ সকাল ০৬ ঘটিকায় মেয়েকে শাসন করায় তার শাশুড়ি চুলের মুঠি ধরে তাকে (জোসনা বানুকে) মারপিট করতে থাকে। মারপিট করার এক পর্যায়ে তিনি তালাক প্রদান করার হুমকি সহ বউ (ছদ্মনাম) জোসনা বানুর ০৬ মাস ও ০৫ বছরের শিশু বাচ্চাকে রেখে তাকে বাড়ি থেকে বের করে দেয়।

এমন অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কে কর্তব্যরত নারী অফিসার মনোযোগ সহকারে শোনেন। এবং অফিসার ইনচার্জ, সৈয়দপুর থানা নীলফামারীকে অবহিত করেন।

অফিসার ইনচার্জ,তাৎক্ষণিকভাবে ব্যবস্থা গ্রহণের জন্য থানায় ডিউটিরত মোবাইল টিম-০২ কে ঘটনাস্থলে যাওয়া নির্দেশনা প্রদান সহ তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।।

পরবর্তীতে সৈয়দপুর থানা,নীলফামারী পুলিশ ও উভয় পরিবারের লোকজনের উপস্থিতিতে উক্ত বিরোধ নিষ্পত্তির মাধ্যমে শিশুদের তার মায়ের কোলে ফিরিয়ে দেয় পুলিশ।